২৪ ঘণ্টায় মৃত্যু ৪, শনাক্ত ২ হাজার ৯১৬

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১২ জানুয়ারি, ২০২২ ৫:৫৮ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এর ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮ হাজার ১১১ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯১৬ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১১ দশমিক ৬৮ শতাংশে। এর ফলে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৬ লাখ ১ হাজার ৩০৫ জনে।

গতকাল মঙ্গলবার করোনায় ২ জনের মৃত্যু হয়। এ সময়ে নতুন করে শনাক্ত হন ২ হাজার ৪৫৮ জন। শনাক্তের হার ছিল ৮ দশমিক ৯৭ শতাংশ। বুধবার (১২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৬৬ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৬৫৩ জন। গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৭০৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৪ হাজার ৯৬৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১১ দশমিক ৬৮ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুজন পুরুষ ও দুজন নারী। এর মধ্যে চট্টগ্রাম বিভাগে একজন ও ঢাকা বিভাগে ৩ জন মারা গেছেন। বাকি বিভাগগুলোতে কোনো মৃত্যু হয়নি।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেলো বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন