রায়পুরে আল্লাহর ৯৯ নামের মিনার উদ্বোধন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১২ জানুয়ারি, ২০২২ ৬:৩০ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রায়পুরে আল্লাহর গুণবাচক ৯৯ নামের মিনার স্থাপন করা হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) বিকেলে মিনারটির উদ্বোধন করা হয়।

উপজেলার রায়পুর ইউনিয়নের রেহান উদ্দিন পাটোয়ারী বাড়ি জামে মসজিদের সামনে এটি স্থাপন করা হয়েছে। জেলায় এটিই আল্লাহর ৯৯ নামের প্রথম স্থাপনা।

স্থানীয় সূত্র জানায়, স্থানীয় বাসিন্দা ও সৌদি প্রবাসী নোমান খানের উদ্যাগে মিনারটি স্থাপন করা হয়। মিনারটিতে আরবির পাশাপাশি ইংরেজি ও বাংলা ভাষায় আল্লাহর ৯৯ নাম লেখা রয়েছে।

উদ্যোক্তা নোমান খান বলেন, সামাজিকভাবে ধর্মীয় অনুভূতি প্রসারে উদ্যোগটি নেওয়া হয়েছে। মুসল্লিরা নামাজে এসে আল্লাহর নামগুলো পড়তে পারবেন। এতে আল্লাহর প্রতি ভালোবাসা বাড়বে। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য মিনারটি নির্মাণ করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান শফিউল আজম চৌধুরী সুমন বলেন, আল্লাহকে ভালোবেসে নোমান ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। লক্ষ্মীপুরে অন্য কোথাও এ ধরনের স্থাপনা নেই। এটিই প্রথম। মিনারটির পবিত্রতা রক্ষায় স্থানীয়দের সচেতন থাকতে হবে।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, রায়পুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিউল আজম চৌধুরী সুমন, স্থানীয় জামাল হোসেন মিয়াজী ও জহির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন