২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত ৩৬,৫৯৪

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ ডিসেম্বর, ২০২০ ২:১৮ অপরাহ্ণ

ভারতে করোনা সংক্রমণ অব্যহত। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৩৬ হাজার ৫৯৪ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে আরো ৫৪০ জনের।

নতুন সংক্রমণ ও মৃত্যুর জেরে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫ লক্ষ ৭১ হাজার ৫৫৯ এ। মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ৩৯ হাজার ১৮৮ জনের। মোট আক্রান্তের মধ্যে দেশে অ্যাক্টিভ কেস রয়েছে ৪ লক্ষ ১৬ হাজার ৮২ টি।

ভারতে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৯০ লক্ষ ১৬ হাজার ২৮৯ জন। গত ২৪ ঘন্টায় করোনা বিজয়ী হয়েছেন ৪২ হাজার ৯১৬ জন।

ভারতে করোনা পরিস্থিতি যখন ঊর্দ্ধমুখী এমন অবস্থায় আজ গুরুত্বপূর্ণ সর্বদলীয় বৈঠকের দিকে নজর রয়েছে দেশের। শুক্রবার সকাল সাড়ে দশটায় যে বৈঠকের পৌরহিত্য করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সেই বৈঠকে মূলত কি নিয়ে আলোচনা হবে, সেই বিষয়ে প্রশ্ন তৈরি হয়েছে। তাহলে কি নতুন করে লকডাউনের পথে হাঁটতে পারে কেন্দ্র, নাকি ভ্যাকসিন নিয়ে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানানো হতে পারে, সেই নিয়ে জল্পনা রয়েছে।

ভারতের করোনা পরিস্থিতি বিশ্লেষণ করা হতে পারে এই বৈঠকে। এরই সঙ্গে দেশে ভ্যাকসিন তৈরির অগ্রগতির বিষয়েও খোঁজ খবর নিতে পারেন প্রধানমন্ত্রী। উল্লেখ্য, জেনোভা বায়ো ফার্মাসিউটিক্য়াল লিমিটেড, বায়োলোজিক্যাল ই লিমিটেড, ডঃ রেড্ডিস ল্য়াবরেটরিসের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সংশ্লিষ্ট সংস্থায় যারা ভ্যাকসিন তৈরির সঙ্গে যুক্ত, তাদের সঙ্গে আলোচনা করেন মোদী। এরপরেই ৩ সংস্থাকে ভ্যাকসিন সম্পর্কে সাধারণ মানুষকে সহজ ভাষায় বোঝানোর নির্দেশ দিয়েছেন মোদী যাতে ভ্যাকসিনের গুরুত্ব এবং প্রয়োজনীয়তা নিয়ে তাঁরা বুঝতে পারেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন