হায়দরগঞ্জে এবার মসজিদের টাকা চুরি!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ আগস্ট, ২০২০ ৩:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:  রায়পুর উপজেলার হায়দরগঞ্জের বাংলা বাজার শাহী জামে মসজিদের দান বাক্স থেকে একমাসের দান-অনুদান চুরি হয়েছে। গত ২৬ আগস্ট গভীর রাতে এ চুরির ঘটনা ঘটে।নৈশ প্রহরী ও পুলিশের টহল থাকা অবস্থায় বাজারের মধ্যে অবস্থিত মসজিদে চুরি হওয়ায় জনমনে আতংক বাড়ছে।

স্থানীয়রা জানিয়েছেন, এরআগে উত্তর চর আবাবিল ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে একের পর এক বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটেছে। এক রাতেও একাধিক বাড়িতে চুরির ঘটনাও রয়েছে। মাদকাসক্তরা নেশার টাকা যোগাতে সংঘবদ্ধ হয়ে এমনটি করছেন বলে তাদের ধারণা। এজন্য স্থানীয় পুলিশের নিস্কৃয়তাকেই দায়ী করছেন ভূক্তভোগীরা।
বাংলা বাজার শাহী জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মাইনুদ্দিন মোল্লা বলেন, আমরা মসজিদের দান বাক্স থেকে পর্যাপ্ত দান-অনুদান পেয়ে থাকি। যা দিয়ে খতীব, ইমাম, মুয়াজ্জিন ও মোতয়াল্লীদের বেতন ভাতা দিয়ে মসজিদের উন্নয়নমূলক কাজ করা হয়। বুধবার নামাজ পড়তে এসে দেখি দান বাক্সের তালা ভাঙ্গা। এতে আনুমানিক ৭০-৮০ হাজার টাকা ছিল বলে ধারণা করছি।
এদিকে জুন, জুলাই ও চলতি মাসে অন্তত বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটেছে উত্তর চর আবাবিল ইউনিয়নের দিঘলদী ও ঝাউডগী গ্রামে। এতে স্বর্ণের দোকানসহ ঘর বাড়িতে চুরি করে চোরের দল। সব মিলিয়ে চোরের দল এ পর্যন্ত ৩০ লাখ টাকার মালামাল নিয়ে যায় বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।
যদিও শুক্রবার বিকেল পর্যন্ত এসব ঘটনায় লুন্ঠিত মালামাল ও ঘটনার সঙ্গে জড়িত উল্লেখযোগ্য কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এনিয়ে চুরি আতংকে রয়েছে লোকজন।
অন্যদিকে শুক্রবার সকালে নেশার টাকা না পেয়ে উপজেলার রাখালিয়া গ্রামে নেশাগ্রস্থ ছেলের হাতে খুন হন মা। ছেলে জাফরকে গ্রামবাসী আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন