সেতুর অভাবে ৩০ হাজার মানুষের দুর্ভোগ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ জানুয়ারি, ২০১৮ ৬:২৭ অপরাহ্ণ

টাঙ্গাইলের মির্জাপুরে সেতুর অভাবে ১৫ গ্রামের মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলার কামারপাড়া বাজার সংলগ্ন ধলেশ্বরীর শাখা নদীর ওপর একটি সেতু না থাকায় এ দুভোর্গের শিকার হতে হচ্ছে। ফলে বর্ষাকালে নৌকা আর শুষ্ক মৌসুমে বাঁশের সাকোতে প্রায় ৩০ হাজার মানুষ নদী পারাপার হচ্ছে।

স্থানীয়রা জানায়, মির্জাপুর উপজেলার দক্ষিণাঞ্চলের আমড়াইল, তেলিপাড়া, ধুনট, ছোটগবড়া, বড়গবড়া, গোমগ্রাম, চুন্যা, জাদপপুর, উত্তরে কামারপাড়া, হাড়য়া, মারিশন, ভাওড়া, শশধরপট্টি, আড়াইপাড়া, চানপুর, চামুটিয়াসহ বিভিন্ন গ্রামের হাজারো মানুষ প্রতিদিন মির্জাপুর-গোমগ্রাম ভায়া কামারপাড়া রাস্তায় প্রতিদিন যাতায়াত করে থাকেন।

এই সড়কটির অধিকাংশই পাকা হয়ে গেছে। প্রতিদিন শতশত হালকা যানবাহনও চলাচল করছে। কিন্তু কামারপাড়া নামক স্থানে সেতু না থাকায় প্রতিদিন তাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

কামারপাড়া বাজারের ব্যবসায়ী আজাহার বলেন, ওই স্থানে একটি সেতু নির্মাণ হলে অত্র এলাকার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে।

ছোট গবড়া গ্রামের সিদ্দিক হোসেন বলেন, জনদুর্ভোগ লাঘবে ওই নদীতে একটি সেতু নির্মাণ অত্যন্ত জরুরি।

এ ব্যাপারে ভাওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, কামারপাড়া বাজার সংলগ্ন ধলেশ্বরীর শাখা নদীর উপর একটি সেতু নির্মাণ অতি জরুরি। এ বিষয়ে স্থানীয় এমপির সাথে কথা হয়েছে। তিনি দ্রুত সময়ের মধ্যে ওই নদীর উপর একটি সেতু নির্মাণের ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন