সহকারী প্রিজাইডিংয়ের সই ছাড়াই ৪০০ ব্যালটে সিল মারলো সামু মেম্বার ?

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩০ নভেম্বর, ২০২১ ৬:৫৯ অপরাহ্ণ
অভিযুক্ত কাজী শামছুল ইসলাম সামু।

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) কাজী শামছুল ইসলাম সামু ও তার অনুসারীদের বিরুদ্ধে গুরতর অভিযোগ পাওয়া গেছে। রবিবার দুপুরে ভোট চলাকালে কেরােযা মানছুরা বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র সামু ও তার লোকজন ৪০০ ব্যালট পেপার নিয়ে ফুটবল প্রতিকে মেরেছেন। সহকারী প্রিজাইডিং অফিসাররা প্রতিবাদ করলে তাদের ভয়ভীতি দেখানো হয়।

 

ওই ৪০০ ব্যালট কোন সহকারী প্রিজাইডিং অফিসারের স্বাক্ষর ছিল না। এ অনিয়মের বিষয়ে জুডিশিয়াল তদন্তের দাবি জানিয়েছেন অপর সদস্য প্রার্থী মাহমুদুল হক রাসেল (মোরগ)।

 

সোমবার রাসেলের লিখিত অভিযোগে উপরের তথ্যগুলো জানা গেছে। অনিয়মের বিষয় সংশ্লিষ্ট প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। আইনিভাবেও বিষয়টি মোকাবেলা করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন রাসেল। লিখিত অভিযোগ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রবিবার ইউপি নির্বাচন হয়। ৭ নম্বর ওয়ার্ডে সদস্য পদে সামু ও রাসেল প্রতিদ্বন্দ্বীতা করেন। ওই দিন দুপুরে আওয়ামী লীগ নেতা জামশেদ কবির বাক্কি বিল্লাহ ও পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট কয়েক সহযোগীকে নিয়ে মানছুরা বালিকা বিদ্যালয়ের ভোট কেন্দ্র যায়। তারা মেম্বার প্রার্থী সামুর পক্ষ নিয়ে জোরপূবর্ক ৪০০ ব্যালট পেপার কেড়ে নেওয়া হয়।

 

সহকারী প্রিজাইডিং অফিসাররা প্রতিবাদ করলে তাদের হুমকি দেওয়া দেওয়া হয়। এক পর্যায়ে তাদের স্বাক্ষর ছাড়াই ব্যালটে ফুটবল মার্কায় সিল মেরে বাক্সভর্তি করা হয়। পরে বিকেলে ভোট গননা শেষে জানানো হয়, সামু ৬৩৩ ভোট ও রাসেল ৩৪২ ভোট পেয়েছেন।

 

এ বিষয় প্রতিদ্বন্দ্বী প্রার্থী রাসেল বলেন, ৪০০ ব্যালট নিয়ে ফুটবলে সিল মারা হয়েছে। আমি জুডিশিয়াল তদন্তের দাবি করছি। ব্যালটগুলো গননা করলে তাতে যে সহকারী প্রিজাইডিংয়ের সই নেই তা প্রমান হবে। আমাকে ষড়যন্ত্র করে হারানো করা হয়। এনিয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছি।

 

কেরোয়া মানছুরা বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এটিএম খোরশেদ আলম বলেন, ৪০০ ব্যালট তো অনেক। বিষয়টি আমি অবগত নয়। তবে ১০-২০ টা ব্যালটের পেছনে হয়তো সহকারী প্রিজাইডিংদের সই না থাকতে পারে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন