শ্রীলঙ্কা সফরে গেল বাংলাদেশ দল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১২ এপ্রিল, ২০২১ ১:৩৯ অপরাহ্ণ

নিউজিল্যান্ড সফর শেষে দেশে ফিরেছে দিন কয়েক আগেই। তাই প্রস্তুতিটা ঠিকমতো হয়নি। এরইমধ্য দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সোমবার দুপুরে শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে পৌঁছানোর পর তিনদিনের কোয়ারেন্টাইন করবে টাইগাররা।

সোমবার দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কার পথে রওনা হয় মুমিনুল হকের দল। ২১ জনের স্কোয়াডের সঙ্গে কোচিং স্টাফ-সাপোর্ট স্টাফ ও বিসিবি অফিসিয়ালসহ ৪০ থেকে ৪১ জনের দল নিয়ে করোনাকালীন সময়ে এ সফরে যাচ্ছে টিম টাইগার্স।

এরআগে গত শুক্রবার ২১ জনের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন দুই পেসার শহীদুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধ। এদিকে ৫ বছর পর টেস্ট দলে ফিরেছেন অলরাউন্ডার শুভাগত হোম।

আগামী ২১ এপ্রিল পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যেকার প্রথম টেস্ট। এরপর দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ২৯ এপ্রিল থেকে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এই দুই ম্যাচ খেলেই দেশে ফিরবে টাইগাররা।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ (প্রাথমিক) টেস্ট দল: 

মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, নুরুল হাসান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন