শ্রীলংকার পতনের মূল কারণ ছিলো সে দেশের ঋণ ও দ্রব্যমূল্য বৃদ্ধি: লক্ষ্মীপুরে এ্যানি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ মে, ২০২২ ৯:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ‘বাংলাদেশে দ্রব্যমূল্য উচ্চ হারে বৃদ্ধির জন্য আওয়ামীলীগ সরকার দায়ী’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।


শনিবার (১৪ মে) সন্ধ্যায় লক্ষ্মীপুর শহরের কালেক্টরেট স্কুল সংলগ্ন নিজ বাসভবনের আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। তিনি লক্ষ্মীপুর জেলা বিএনপির আহ্বায়ক।
দেশব্যাপী বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রীদের হামলার প্রতিবাদে লক্ষ্মীপুর জেলা বিএনপির উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।
আওয়ামীকে উদ্দেশ্য করে তিনি বলেন, শ্রীলংকার পতনের মূল কারণ ছিলো সে দেশের ঋণ ও দ্রব্যমূল্য বৃদ্ধি। শ্রীলঙ্কায় যে কাগজের দাম ১৭শ টাকা বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশেরও তাদেরমত পরিনতি হবে। দ্রব্য-ঋণ বেশি আনছেন, দ্রব্যের বিপরীতে অতিরিক্ত টাকা পাচার হয়ে যাচ্ছে। ক্ষতি শিকার হচ্ছে দেশের জনগন। এতে দেশের নাগরিক হিসেবে ঋণের ভোজা মাথায় নিতে হচ্ছে। টাকা চলে যাচ্ছে, দ্রব্যের দাম বেড়ে যাচ্ছে। আজকের জিনিসপত্রের দাম বাড়ানোর পেছনে আওয়ামী সরকার দায়ী। সুতরাং এ সরকারের বিদায় ছাড়া কোন সবাধান হবে না।
তিনি বলেন, এদেশে আইনের শাসন, বিচার বিভাগের স্বাধীনতা, দ্রব্যমূল্যের যে উর্ধ্বগতি সেটা নিয়ন্ত্রণের কথা বলেন, ভোটের অধিকার প্রতিষ্ঠার কথা বলেন, ভূয়া মামলা থেকে মুক্তি পাওয়ার কথা সব বিভাগই চায় হাসিনার পতন। সোজা আঙ্গুলে ঘি না উঠলে, আঙ্গুল বাঁকা করতে হবে এ সরকারকে নামানোর জন্য। এজন্য জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।
জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুর সভাপত্বিতে সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট হাছিবুর রহমান, বিএনপি নেতা এড. হারুনুর রশিদ, এড. হাফিজ, মাইনউদ্দিন রিয়াজ, নিজাম উদ্দিন ভূইয়া ও যুবদলের সভাপতি রেজাউল করিম লিটনপ্রমূখ। এসময় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেণ।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন