শুভ জন্মদিন কাটার মোস্তাফিজ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ সেপ্টেম্বর, ২০২১ ১০:২৫ অপরাহ্ণ

সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে রয়েছেন। দলের জয়ে রাখছেন দারুণ অবদান। আজ সেই মোস্তাফিজুর রহমানের ২৬তম জন্মদিন। শুভ জন্মদিন ফিজ।

১৯৯৫ সালের এইদিনে সাতক্ষীরায় জন্মগ্রহণ করেন মোস্তাফিজ। ছোট থেকেই ক্রিকেটের প্রতি অন্যরকম ভালোবাসা ছিল তার। সে ধারাবাহিকতায় এ পেসার ঘরোয়া ক্রিকেটে দূর্দান্ত নৈপুণ্যে দেখিয়ে ২০১৫ সালের ২৪ এপ্রিল সফরকারী পাকিস্তানের বিরুদ্ধে একমাত্র টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে জাতীয় দলে ডাক পান। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দুর্দান্ত বোলিং করে শহীদ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজের উইকেট তুলে নেন তিনি। বাংলাদেশ দল প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে জয়লাভ করে।

এর দুইমাস পর ১৯ জুন সফরকারী ভারতের বিপক্ষে একদিনের আন্তর্জাতিকে অভিষেক ঘটে মোস্তাফিজের। অভিষেক ম্যাচেই তিনি ৫ উইকেট লাভ করেন এবং ম্যাচসেরা নির্বাচিত হন। তারপর ২১ জুনও ভারতের বিপক্ষে ৪৩ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা হন। জীবনের প্রথম দুই ম্যাচে ১১ উইকেট নিয়ে তিনি বিশ্বরেকর্ড গড়েন। ব্রায়ান ভিটোরির পর দ্বিতীয় বোলার হিসেবে প্রথম দুইটি ওডিআইয়ে পাঁচ-উইকেট লাভের বিরল কীর্তিগাথা রচনা করেন মোস্তাফিজুর।

২০১৯ সালে এপ্রিলে তিনি ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলে অন্তর্ভুক্ত হন। বাংলাদেশের সপ্তম ম্যাচে তিনি ভারতের বিপক্ষে পাঁচ উইকেট শিকার করেন। এর ফলে সাকিব আল হাসানের পর তিনি বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে বিশ্বকাপের কোনো ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়েন। এছাড়া তিনি বাংলাদেশের হয়ে বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। এখন পর্যন্ত ১৪ টেস্টে ৩০ ও ৬৮ ওয়ানডেতে ১২৭ এবং ৫১ টি-টোয়েন্টিতে মোস্তাফিজ উইকেট নিয়েছেন ৭২টি।

বর্তমানে ঘরের মাঠে নিউ জিল্যান্ড সিরিজ নিয়ে ব্যস্ত রয়েছেন মোস্তাফিজ। বল হাতে দারুণ সাফল্য পাচ্ছেন এ তারকা। তবে রোববার সিরিজের তৃতীয় ম্যাচে দলকে জয় এনে দিতে না পারায় এ তারকার মন কিছুটা ভার।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন