শুটিংয়ের সময় বুকে ব্যথা শুরু হয়: ববি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:৫৭ অপরাহ্ণ

এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী ইয়ামিন হক ববি। বিজ্ঞাপন দিয়ে ক্যারিয়ার শুরু করলেও এখন পুরোদমে চলচ্চিত্রে অভিনয় নিয়ে ব্যস্ত আছেন। ঢাকা এবং কলকাতায় সমানতালে কাজ করছেন। সম্প্রতি তার অভিনীত নতুন একটি ছবি কলকাতায় মুক্তি পায়। এ ছবি, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

* কিছুদিন আগে অসুস্থতার খবর শোনা গেছে। বর্তমানে কেমন আছেন?

** এখন ভালো আছি। গত ১৬ জানুয়ারি বরিশালের উলানিয়া দ্বীপ অঞ্চলে একটি সিনেমার শুটিংয়ের সময় বুকে ব্যথা, মাথাব্যথা ও কাশি শুরু হয়। চিকিৎসা গ্রহণ শেষে এখন বেশ ভালো বোধ করছি।

 

* শুটিং কি শুরু করেছেন?

** এ মুহূর্তে ইংল্যান্ডে আছি। এখানে এসেছি দুটি সিনেমার শুটিং নিয়ে। সিনেমা দুটি নিয়ে এখনই বিস্তারিত কিছু বলতে চাই না। তবে, শিগ্গির জানাব।

* সম্প্রতি নতুন দুটি সিনেমায়ও চুক্তিবদ্ধ হয়েছেন বলে জানা গেছে…

 

** জানুয়ারিতে ‘মেঘ কন্যা’ নামে একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলাম। এটি পরিচালনা করবেন ফুয়াদ চৌধুরী। সম্প্রতি ‘দ্য ফ্রড : বাটপার’ নামে আরেকটি সিনেমার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছি। এটি পরিচালনা করবেন শফিক হাসান। দুটি সিনেমার শুটিং বাংলাদেশের পাশাপাশি ইউরোপের কয়েকটি দেশে হবে। আশা করি ভালো কিছু হতে যাচ্ছে।

 

* বাটপার সিনেমায় আপনার চরিত্র কেমন?

 

** এ সিনেমায় আমার চরিত্রটি বেশ ইন্টারেস্টিং। এতে আমাকে একজন বিশ্ববিদ্যালয়পড়ুয়া ছাত্রীর চরিত্রে দেখা যাবে। আমার পুরো পরিবার ইতালি থাকলেও দেশপ্রেমের কারণে আমি বাংলাদেশেই থেকে যাই। এর বেশি কিছু বলতে চাই না। বলা যায় একটি দেশপ্রেমের সিনেমা হবে এটি। আমার বিশ্বাস সবার পছন্দ হবে।

* আপনার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে তো নতুন একটি সিনেমা বানাবেন বলেছিলেন। অগ্রগতি কী ?

 

** আসলে যে সময় ঘোষণা দিয়েছিলাম তারপর আমি অসুস্থ হয়ে পড়ি। পরে অভিনয় নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। এ বছর তো চলেই গেল। আগামী বছর আশা করি সিনেমার সব কাজ শুরু করব।

 

* সম্প্রতি ওটিটিতেও আপনাকে দেখা গেছে। এ মাধ্যমে কি নিয়মিত হবেন ?

 

** ভালোভাবে অভিনয় করতে পারার বিষয়টিকে বেশি গুরুত্ব দেই আমি। সিনেমা, ওটিটি বিষয় দুটি নিয়ে সিরিয়াস চিন্তা করি না। সময়ের সঙ্গে সঙ্গে অনেক বিষয় কিংবা মাধ্যমের পরিবর্তন হবে। এ পরিবর্তনের সঙ্গে নিজকে মানিয়ে নেওয়াটাই বড় বিষয়। সে দিক থেকে বলব, ওটিটিতে একটি কাজ করেছি-সাড়াও ভালো পেয়েছি। ভালো গল্প, চরিত্র পেলে ওটিটিতে আরও কাজ করতে পারি। সিনেমায় অভিনয় আমার ভালোবাসার জায়গা। দিন শেষে আমি অভিনয়টা ঠিকঠাক করতে চেয়েছি। কতটা ভালো অভিনয় করতে পেরেছি তা দর্শক বলতে পারবেন। আমি এখনো চেষ্টা করে যাচ্ছি।

* নাটকে আর ফিরবেন না ?

** নাটকে অভিনয় করতে কোনো অনিহা নেই। তবে এখন সিনেমা নিয়ে ব্যস্ত আছি। অনেক সিনেমার কাজ আছে হাতে। নতুন সিনেমার বিষয়েও কথা চলছে। তবে সময়-সুযোগ হলে এবং ভালো কাজের প্রস্তাব পেলে নাটকে অভিনয়ের বিষয়টি অবশ্যই ভেবে দেখব। তবে এখন পর্যন্ত সিনেমা নিয়ে আমার যে ব্যস্ততা তা উপভোগ করছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন