লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক লীগের দুই নেতার ওপর দূর্বৃত্তদের হামলা, মোটরসাইকেলে আগুন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০২০ ৯:২৩ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুরে সড়কের এক পাশ থেকে অন্য পাশের গাছের সঙ্গে রশি বেঁধে ফাঁদ পেতে হামলা চালিয়ে মোটরসাইকেল আরোহী স্বেচ্ছাসেবক লীগের দুই নেতাকে পিটিয়ে আহত করা হয়েছে। রবিবার (১৮ অক্টোবর) রাত ১১ টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের আমানি লক্ষ্মীপুর গ্রামে দূর্বৃত্তরা এ ঘটনা ঘটায়। এসময় তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি পুড়িয়ে দেওয়া হয় ও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় হামলাকারীরা।

আহতরা হলেন চন্দ্রগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তাজুল ইসলাম ভূঁইয়া ও সহ-সভাপতি মনির হোসেন মনু। চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের গণসমাবেশ শেষে বাড়ি যাওয়ার সময় পূর্ব পরিকল্পিতভাবে তাদের ওপর এ হামলা চালানো হয়। আহত অবস্থায় তাদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থাল পরিদর্শন করেছে। তবে কে বা কারা ঘটনাটি ঘটিয়েছে তা জানা যায়নি। এ ঘটনায় কেউ লিখিত অভিযোগও করেনি।

তবে এ ঘটনায় ধানের শীষের সমর্থক ও বিএনপি- জামায়াতের কর্মীদের দায়ী করেছেন নৌকা প্রতিকের প্রার্থী নুরুল আমিন। একই অভিযোগ করে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার (২০ অক্টোবর) চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার নির্বাচনী প্রচারণার শেষদিন ছিলো। সে লক্ষ্যে নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গণসমাবেশ করে। সমাবেশ থেকে রাতে বাড়ি যাওয়ার পথে আমানি লক্ষ্মীপুর গ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতা তাজুল ও মনিরের ওপর দূর্বৃত্তরা হামলা চালায়। এসময় হামলাকারীর তাদের পিটিয়ে গুরুতর আহত করে। একপর্যায়ে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ও তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি পুড়িয়ে হামলাকারীরা পালিয়ে যায়। পূর্ব পরিকল্পিত ভাবে সড়কের এক পাশ থেকে অন্য পাশের গাছের সঙ্গে রশি বেঁধে ফাঁদ তৈরি করে রাখে দূর্বৃত্তরা। এতে ঘটনাস্থলে আহতদের মোটরসাইকেলটি গতিরোধ হয়।

প্রসঙ্গত, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীর বিপক্ষে ধানের শীষের তোফায়েল আহম্মেদসহ দুইজন প্রতিদ্বন্ধিতা করছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন