লক্ষ্মীপুরে রসমালাই খেয়ে শিশুসহ ৩ জন হাসপাতালে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ জুলাই, ২০২২ ৮:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে নুরজাহান হোটেলের রসমালাই খেয়ে শিশুসহ একই পরিবারের ৩ জন অসুস্থ হয়ে পড়েছেন। সোমবার (২৫ জুলাই) দুপুরে তাদেরকে মডেল হাসপাতালে (প্রাইভেট) ভর্তি করা হয়। তারা হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

আক্রান্তরা হলেন বৃদ্ধা সুফিয়া খাতুন (৭০), তার ঝা শরীফা খাতুন (৭০) ও শিশু সাদমিন বেলাল রিথি (৩)।

স্বজনরা জানায়, রোববার (২৫ জুলাই) সন্ধ্যায় সুফিয়ার নাতি ইয়াকুব আলী বাবলু জেলা শহরের উত্তর তেমুহনী এলাকার হোটেল নুরজাহান (স্পেশাল বাংলা ও চাইনিজ) থেকে রসমালাই ও দধি কেনেন। সোমবার সকালে সুফিয়া, শরীফা ও রিথি রসমালাই খাওয়ার পর থেকে একাধিকবার বমি করে অসুস্থ হয়ে পড়ে। অবস্থার অবনতি হলে তাদেরকে দুপুরে হাসপাতালে ভর্তি করা হয়। তারা লক্ষ্মীপুর পৌরসভার মধ্য বাঞ্চানগর এলাকার রাজ্জাক কয়েল বাড়ির বাসিন্দা। শিশু রিথি বৃদ্ধা সুফিয়ার নাতনি রুবি আক্তারের মেয়ে।

শিশু রিথির মা রুবি আক্তার জানান, রসমালাই খাওয়ার পর থেকে তার নানি ও মেয়ে কয়েকবার বমি করে। পরে বেশি অসুস্থ হয়ে পড়লে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।

নুরজাহান হোটেল ম্যানেজার মো. বাবুল বলেন, বিষয়টি আমাদের জানা নেই। রসমালাই মেয়াদোত্তীর্ণ ছিল না। আমাদের তৈরিকৃত রসমালাই ও দধি একদিনের বেশি থাকে না। এ ধরণের অভিযোগ আর কখনো আসেনি।

লক্ষ্মীপুর মডেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মিলন কুমার ঘোষ বলেন, রসমালাই মেয়াদোত্তীর্ণ ছিল বলে ধারণা করা হচ্ছে। অতিরিক্ত বমি করায় ওই তিনজন অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন সাংবাদিকদের বলেন, বিষয়টি শুনেছি। ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন