লক্ষ্মীপুরে যুবদল নেতা দিদার হত্যকারীদের বিচার দাবিতে মানববন্ধন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৭ অক্টোবর, ২০২২ ৩:১৮ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে যুবদল নেতা শিক্ষানবিশ আইনজীবী দিদারুল আলম হত্যাকারী হিরন ভূঁইয়াসহ জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে এলাকাবাসীর ব্যানারে এ আয়োজন করা হয়।

 

এসময় মরহুম দিদারের স্ত্রী রেহানা আক্তার, ছেলে আসিফুল হক অন্তর, সাকিন আরাফাত সানি, মেয়ে সাবেকুন নাহার, বোন খুরশিদা বেগম, ভগ্নিপতি আবদুর রবসহ স্বজনরা উপস্থিত ছিলেন।

 

মামলা সূত্র জানায়, ২০১২ সালের ৩১ অক্টোবর জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ও খালেদা জিয়ার সাবেক প্রধান নিরাপত্তা সমন্বয়কারী কর্ণেল (অবঃ) আবদুল মজিদের অনুসারীদের মধ্যে উত্তর হামছাদী ইউনিয়নের কালিবাজার এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। ওইদিন সংঘর্ষে দিদার নিহত হন। এ ঘটনায় পরদিন দিদারের স্ত্রী রেহানা আক্তার বাদী হয়ে কর্ণেল মজিদসহ ২৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে কর্ণেল মজিদকে বাদ দিয়ে হিরনকে প্রধান আসামি করে আদালতে চার্জসীট দাখিল করে পুলিশ।

 

এদিকে দীর্ঘ ১০ বছর পর গত ২১ অক্টোবর রাতে সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়নের মির্জাপুর গ্রাম থেকে হিরনকে গ্রেপ্তার করে পুলিশ।

 

হিরন একই এলাকার ভূঁইয়া বাড়ির রফিক উল্যা ভূঁইয়ার ছেলে। হিরন বিএনপির রাজনীতিতে সক্রিয়। হিরন ও প্রয়াত দিদার একই বাড়ির বাসিন্দা ছিলেন। বিএনপির অভ্যন্তরীণ কোন্দলের কারণেই এ হত্যাকান্ড সংঘটিত হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন