লক্ষ্মীপুরে ভোট বর্জনের লিফলেট বিতরণের সময় বিএনপির ২ নেতা গ্রেপ্তার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩ জানুয়ারি, ২০২৪ ৪:২৭ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরে ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপি নেতা আনোয়ার হোসেন বাচ্চু ও আবুল কালাম আজাদকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (৩ জানুয়ারি) বিকেলে তাদেরকে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করা হয়েছে।

এর আগে দুপুরে তাদেরকে চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের ইব্রাহিম মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আনোয়ার চন্দ্রগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব ও আজাদ যুগ্ম-আহ্বায়ক।

 

বিএনপি সূত্রে জানা যায়, সরকারের একতরফা নির্বাচন বর্জনে সারাদেশে জনমত সৃষ্টির লক্ষ্যে বিএনপি লিফলেট বিতরণ করে আসছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির নেতাকর্মীরা চন্দ্রগঞ্জের পশ্চিম লতিফপুর গ্রামে লিফলেট বিতরণ করে। এ সময় পুলিশ অন্যায়ভাবে বিএনপি নেতা বাচ্চু ও আজাদকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

 

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মফিজুল ইসলাম বলেন, নির্বাচন বর্জনের লক্ষ্যে বিএনপির নেতাকর্মীরা লিফলেট বিতরণ করে। তখন অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়। লিফলেট বিতরণের অভিযোগে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

 

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিব বলেন, লিফলেট বিতরণ কোন ধরনের অপরাধ তা খুঁজে পাচ্ছি না। লিফলেট বিতরণ থেকে ধরে এনে বাচ্চু ও আজাদকে অন্য একটি মামলায় অজ্ঞাতনামা আসামি দেখানো হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন