লক্ষ্মীপুরে বীজ ব্যবসায়ীর জরিমানা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ জুলাই, ২০২২ ২:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে প্রতারণার দায়ে বীজ ব্যবসায়ী মো. মাসুদকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনুমোদন ছাড়া প্যাকেটজাত করে বীজ বিক্রি করায় তাকে এ জরিমানা করা হয়।

সোমবার (০৪ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে জেলা শহরের মাছ বাজার গলির ওই দোকানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদ্দাম হোসেন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, কৃষকদের স্বার্থ রক্ষায় অসাধু ব্যাবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে। মাসুদ অনুমোদন ছাড়ায় নিজ দোকানের নামে বীজ প্যাকেটজাত করছেন। এজন্য তাকে জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন- ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুর রহমান, জেলা কৃষি বিপণন অধিদপ্তরের মার্কেটিং কর্মকর্তা মো. মনির হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরে চড়া মূল্যে ভেজাল ঢেঁড়স বীজ কিনে প্রতারিত হয়েছেন শতাধিক কৃষক। শহরের মাছ বাজার গলির মাসুদ বীজ ভান্ডার চকচকে মোড়কে আদনান সীড নামে ও স্থানীয় ঠিকানা দিয়ে এ বীজ সরবরাহ করছেন। ওই প্রতিষ্ঠান থেকে সদর উপজেলার টুমচরের কালিরচর এলাকার কৃষকরা বীজ নিয়ে বপন করে প্রতারিত হয়েছেন।ক্ষতিগ্রস্ত চাষিরা শনিবার দুপুুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে মানবন্ধন করেছেন। এ সময় তারা ক্ষতিপূরণ চেয়ে ভেজাল বীজ ব্যবসায়ী মাসুদের বিচার দাবি করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন