লক্ষ্মীপুরে বিদ্যুতের এক খুঁটি নিয়ে আতঙ্কে গ্রামবাসী !

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩ মার্চ, ২০২১ ১০:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুতের একটি খুঁটি দুই ফুট দূরে স্থানান্তর করা নিয়ে দুইজনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়েছে। এনিয়ে সদর উপজেলার চরশাহী ইউনিয়নের চরশাহী গ্রামে ফের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করা হচ্ছে। এতে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বুধবার (৩ মার্চ) বিকেলে ওই গ্রামে সরেজমিনে গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

উভয়পক্ষের লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আবদুস সালামদের জমিতে পল্লী বিদ্যুতের একটি খুঁটি স্থাপন করা হয়। ওই খুঁটিটি ২ ফুট সরিয়ে বাড়ির রাস্তার পাশে নিতে সকল ধরণের প্রক্রিয়া নেওয়া হয়েছে। কিন্তু খুটি স্থানান্তরের সময় বাধা দেয় একই এলাকার সিরাজ উদ্দিন মিয়াজী ও নেছার উদ্দিনসহ তাদের লোকজন। এনিয়ে ২৮ ফেব্রুয়ারি দু’পক্ষের বাকবিতন্ডা হয়। পরদিন বাড়ির সামনের একটি চা দেকানে সালাম বসে ছিলো। হঠাৎ নেছার ও সিরাজসহ তাদের লোকজন এসে অতর্কিতভাবে সালামের ওপর হামলা চালায়। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে সালামের মাথায় জখম করে তারা। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে নোয়াখালী জেনারেল হাসাপাতালে পাঠিয়ে দেয় চিকিৎসক। বর্তমানে সালাম চিকিৎসাধীন রয়েছে। একই রাতে সিরাজকেও পিটিয়ে আহত করে সালামের লোকজন।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক তিনজন যুবক জানায়, সিরাজের লোকজন সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। তারা স্থানীয়ভাবে প্রভাবশালী। খুঁটি নিয়ে সালামদের সঙ্গে যেকোন সময় বড় ধরণের সংঘষের আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যে সংঘর্ষে তাদের কয়েকজন গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে রয়েছে।

বোরহান উদ্দিন বলেন, সিরাজ ও নেছাররা বিদ্যুতের খুঁটি জোরপূর্বক আমাদের জমিতে স্থাপন করিয়েছে। আমার খুঁটিটি দুই ফুট সরানোর জন্য পল্লী বিদ্যুৎ সমিতিতে আবেদন করেছি। স্থানান্তর করা জমিও আমাদের। কিন্তু এতে তাদের লোকজন বাধা দিচ্ছে। একপর্যায়ে আমার ভাইকে কুপিয়েছে তারা। আমি থানায় লিখিত অভিযোগ করেছি।

প্রতিপক্ষকে হুশিয়ারি দিয়ে নেছার উদ্দিন বলেন, ‘সালামরা খুঁটিটি রাস্তায় স্থানান্তরের জন্য চেষ্টা করছে। এতে চলাচলেবিঘ্ন ঘটবে। হামলায় দুইজন বর্তমানে হাসপাতালে আছে। খুঁটি স্থানান্তরের চেষ্টা করলে আরো কয়েকজন হাসপাতালে যাবে বলে হুশিয়ারি দেন তিনি’।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল হক বলেন, মারমারির ঘটনাটি নিয়ে একপক্ষ থানায় অভিযোগ করেছে। বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন