লক্ষ্মীপুরে বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী লাদেন মাছুম নিহত

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ২ নভেম্বর, ২০১৭ ৮:৩১ পূর্বাহ্ণ

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের শীর্ষ সন্ত্রাসী বাহিনী প্রধান মাছুম বিল্লাহ ওরফে লাদেন মাছুমের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোরে সদর উপজেলা বশিকপুর ইউনিয়নের বালাইশপুরের বটের পুকুরপাড় থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

থানা পুলিশ জানিয়েছে, লাদেন মাছুম হত্যা, অস্ত্র ও চাঁদাবাজিসহ ২৮টি মামলার আসামি। স্থানীয় কালা মাসুদ-শাহাদাত বাহিনীর মধ্যে গোলাগুলিতে তিনি নিহত হন। এসময় ঘটনাস্থল থেকে ২টি এলজি, একটি দোনালা বন্দুক, একটি একনলা বন্দুক, ১১টি কার্তুজ, ১১টি কার্তুজের খোসা ও ৩০টি হাইড্রোলিক বোমা উদ্ধার করা হয়।


নিহত লাদেন মাছুম সদর উপজেলার লাহারকান্দি গ্রামের মাওলানা হাফিজ উল্যার ছেলে। তার মরদেহ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

পুলিশ জানায়, বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামে ভোর তিনটার দিকে গোলাগুলির শব্দ শুনে পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় বাগানে একটি গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে পুলিশ। পরে স্থানীয়রা সেটি শীর্ষ সন্ত্রাসী লাদেন মাসুমের বলে সনাক্ত করে। এসময় ঘটনাস্থল থেকে বেশ কিছু-অস্ত্র-গুলি-বোমা উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্র জানায়, নিজের নামে বাহিনী গঠন করে লাদেন মাছুম দীর্ঘদিন ধরে সন্ত্রাসী তৎপরতা চালিয়ে আসছে। তার বাহিনীর সদস্যদের অত্যাচারে সদরের পূর্বাঞ্চলে এক ভীতিকর পরিস্থিত ছিল। আধিপত্য বিস্তার নিয়ে প্রায়ই প্রতিদ্বন্ধি সন্ত্রাসী আর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে গোলাগুলির ঘটনা হতো।

এ ব্যাপারে চন্দ্রগঞ্জ থানার ওসি মো. মোক্তার হোসেন জানান, লাদেন মাছুম পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী। কালা মাসুদ-শাহাদাতের সঙ্গে লাদেন মাছুম বাহিনীর মধ্যে এ গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে মাছুম গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন