লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় যুবক কারাগারে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ মার্চ, ২০২৩ ৯:৫১ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: টিকটকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে লক্ষ্মীপুরের রামগঞ্জে ফারুক হোসেন নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (১৩ মার্চ) দুপুরে তাকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এর আগে রোববার (১২ মার্চ) রাতে উপজেলার চন্ডীপুর ইউনিয়নের পূর্ব চন্ডীপুর গ্রামে স্থানীয়রা ফারুককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করের। রাতেই চন্ডীপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক নজরুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

ফারুক উপজেলার পূর্ব চন্ডীপুর গ্রামের আবু তাহের মুন্সির ছেলে।

থানাপুলিশ ও স্থানীয়রা জানান, ফারুক প্রধানমন্ত্রীকে নিয়ে একটি ভিডিও বানিয়ে টিকটকে পোস্ট করেন। ওই ভিডিওতে প্রধানমন্ত্রীকে কটূক্তি করা হয়। একই ভিডিও ফারুক ফেসবুকে ছড়িয়ে দেন। এটি স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের নজরে আসে। রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ নেতারা ফারুকের বাড়িতে যান। খবর পেয়ে আশপাশের লোকজনও ওই বাড়িতে জড়ো হন। একপর্যায়ে ফারুককে গণধোলাই দিয়ে পুলিশে সৌপর্দ করা হয়।

মামলার বাদী চন্ডীপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক জিএস নজরুল ইসলাম বলেন, ‘প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে ফারুক অপরাধ করেছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা করেছি। আমরা তার উপযুক্ত শাস্তি চাই।’

এ বিষয়ে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে ফারুকের বিরুদ্ধে মামলা হয়েছে। আমরা তাকে আদালতে সৌপর্দ করেছি। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন