লক্ষ্মীপুরে প্রতিবেশীর বিরুদ্ধে বাবা-মা ও প্রতিবন্ধী ছেলেকে পেটানোর অভিযোগ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২১ মার্চ, ২০২৩ ১২:২২ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরে পূর্ব বিরোধের জের ধরে শারীরিক প্রতিবন্ধী স্কুলছাত্র ইউছুফ উদ্দিন (১৪) ও তার বাবা-মাকে কাঠ দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে। সোমবার (২০ মার্চ) বিকেলে লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বাঞ্চানগর এলাকায় তোফায়ের কেরানী বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রতিবেশী রেদয়ান ভূঁইয়া রানা ও তার ছেলেরা এ ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ করেন তারা।

আহত ইউছুফের বাবা আজিজুর রহমান আজিজ ও মা ফেরদাউস আক্তার লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রতিবন্ধী ইউছুফ লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ও তার বাবা আজিজ মালবাহী লেগুনা চালক। অভিযুক্ত রানা একই এলাকার মৃত সুজায়েত উল্লাহ ভূঁইয়ার ছেলে।

অভিযোগ সূত্র জানায়, গত বছর ২১ সেপ্টেম্বর নিজের জমি দাবি করে আজিজের বাড়ির সামনের চলাচলের রাস্তায় রানা টিনের বেড়া দেন। এতে রাতে বাড়ি ফিরে ঘরে ঢুকতে পারছিলেন না আজিজ। স্থানীয়দের পরামর্শে তখন তিনি ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে থানায় লিখিত অভিযোগ দিতে বলে। পরদিন তিনি লক্ষ্মীপুর সদর থানায় লিখিত অভিযোগও করেছেন। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে ঘটনাটি জেলা প্রশাসক আনোয়ার হোসেনের নজরে আসে। পরে ২৩ সেপ্টেম্বর লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া ঘটনাস্থল পরিদর্শন করে টিনের বেড়া সরিয়ে দেন। টিনের বেড়া আর যেন না দেওয়া হয় সেজন্য রানাকে নির্দেশ দেন। ওই ঘটনাকে কেন্দ্র করে ৫ মাস পর রানা, আজিজের ছেলে ইউছুফকে গালমন্দ করে ও বিভিন্ন ধরণের হুমকি দেন। এর প্রতিবাদ করায় রানা ও তার ছেলেরা প্রতিবন্ধী ইউছুফসহ তার বাবা আজিজ, মা ফেরদাউসকে কাঠ দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন।

ভুক্তভোগী আজিজ বলেন, দীর্ঘ ৩৫ বছর ধরে রাস্তাটি চলাচলের জন্য আমরা ব্যবহার করে আসছি। ৫ মাস আগে রানা ওই রাস্তা বেড়া দিয়ে বন্ধ করে দেয়। পরে মেয়র বেড়া সরিয়ে দেয়। ওই ঘটনার জের ধরেই বিভিন্ন সময় আমাদেরকে হুমকি ও গালমন্দ করে আসছে রানা। ঘটনার সময় প্রতিবাদ করায় আমাদের কাঠ দিয়ে পিটিয়েছে। এ ঘটনায় আমরা থানায় অভিযোগ দেব।
অভিযুক্ত রেদোয়ান ভূঁইয়া রানা বলেন, কাপড় শুকাতে দেওয়া নিয়ে আজিজের স্ত্রীর সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে আজিজ হাতুড়ি নিয়ে আমাকে মারতে আসে। এতে আমার ভাগ্নে মাহমুদ তাকে বাধা দেয়। একপর্যায়ে আমাদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তাদেরকে পেটানোর ঘটনা সত্য নয়। আজিজের ছেলে ঘটনাস্থলে ছিলই না।

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, ওই রাস্তাটি পৌরসভার থেকে নির্মাণ করে দেওয়া হবে। পরিবারটির ওপর হামলার ঘটনাটি দুঃখজনক। থানায় মামলার করার জন্য তাদের প্রতি আমার পরামর্শ রইল।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন