লক্ষ্মীপুরে জুসের সঙ্গে বিষপানে ৪ সন্তানসহ মায়ের আত্মহত্যার চেষ্টা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর, ২০২১ ৯:০৯ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে পারিবারিক কলহের জের ধরে ৪ সন্তানসহ মা মাহমুদা বেগম জুসের সঙ্গে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেছেন। রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে এখন সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে শনিবার (১৮ সেপ্টেম্বর) রাত ১১ টার দিকে পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের আবিরনগর এলাকায় এ ঘটনা ঘটে।

 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় সূত্র জানায়, লক্ষ্মীপুর শহরের কলেজ রোডের বাংলাদেশ মেডিকেল নামের ফার্মেসীর মালিক নাদিম মাহমুদ ও তার স্ত্রী মাহমুদা বেগমের পারিবারিক কলহ চলে আসছে। এতে স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া লেগে থাকতো। এর জের ধরে ঘটনার সময় মাহমুদা ঘরের দরজা বন্ধ করে ৩ ছেলে ও ১ মেয়েকে জুসের সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ায়।

 

এসময় নিজেও (মাহমুদা) বিষপান করেন। পরে মৃত্যু নিশ্চিত করতে পুরো ঘরে তিনি কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। তবে সন্তানদের নিয়ে তিনি বাথরুমে অবস্থান নিয়েছেন। শিশুদের চিৎকার ও ঘর থেকে কালো ধোঁয়া বের হতে দেখে আশপাশের মানুষ জড়ো হয়ে দরজা ভেঙে তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

 

মাহমুদার ছেলেরা হলেন জুলহাস (১০) মর্তুজা (৭) আরমান (৫) ও মেয়ে পান্নাকে (৬)। মাহমুদার মেয়ে পান্না জানিয়েছে, তার মা রাতে সবাইকে জুস খাইয়েছে। এরপর কি হয়েছে সে বলতে পারবে না। ধারণা করা হচ্ছে, জুসের সঙ্গে বিষপানে সন্তানদের নিয়ে মা আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। নাদিম মাহমুদ বলেন, স্ত্রীর কারণে আমাকে অশান্তিতে থাকতে হয়। সে সবসময় আমাকে টাকার চাহিদা দেখায়। সে প্রায়ই সন্তানদের নিয়ে আত্মহত্যার হুমকি দিত। হঠাৎ সন্তানদের নিয়ে সে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে।

 

হাসপাতালের চিকিৎসক ডা. কমলাশীষ জানান, বিষক্রিয়া নিয়ে মা-সন্তানদের হাসপাতালে চিকিৎসা চলছে। তাদের আশঙ্কামুক্ত হতে ৭২ ঘণ্টা সময় অপেক্ষা করতে হবে।

 

লক্ষ্মীপুর শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক (তদন্ত) ইমদাদুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। পারিবারিক কলহের জের ধরে এ ঘটনা ঘটেছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন