লক্ষ্মীপুরে জামিনে মুক্তি পেলেন নবনির্বাচিত চেয়ারম্যান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ জানুয়ারি, ২০২২ ১০:২১ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়ন পরিষদের (ইউপি) নবনির্বাচিত চেয়ারম্যান ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারীসহ ৩১ জন আসামি জামিনে মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় তারা কারাগার থেকে মুক্তি পান। এর আগে দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী মো. খোরশেদ আলম বলেন, নির্বাচনকালীন বিস্ফোরক আইনে করা মামলায় উচ্চ আদালত আসামিদের চার সপ্তাহের জামিন দেন। মেয়াদ শেষ হলে মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে সিনিয়র জুডিশিয়াল রামগঞ্জ আমলি আদালতে জিসানসহ ৩১ আসামি জামিন আবেদন করেন। এতে বিচারক মো. আনোয়ার হোসেন জামিন নামঞ্জুর করে তাদেরকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তিনি আরো জানান, দুইদিন পর বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতে আসামিদের ফের জামিন আবেদন করা হয়৷ আবেদন মঞ্জুর করে বিচারক তাদের জামিন দিয়েছেন। আসামিরা কারাগারেই ছিলেন।

আদালত সূত্র জানায়, ইউপি নির্বাচনকালীন রামগঞ্জের লামচর ইউনিয়নে সহিংসতা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে লামচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নৌকার প্রার্থী মাহেনারা পারভীন পান্নার ছেলে সাইফুল ইসলাম বাদী হয়ে ৩৬ জনের বিরুদ্ধে রামগঞ্জ থানায় মামলা দায়ের করে। এতে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারীকেও আসামি করা হয়।

এদিকে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে রামগঞ্জের ১০টি ইউনিয়নের চেয়ারম্যান ও সদস্যদের গেজেট প্রকাশ হয়নি। ২৮ নভেম্বর নির্বাচনের দিন সহিংসতায় ইছাপুর ইউনিয়নের ছাত্রলীগ নেতা সজিব হোসেন সজিব ও একই ঘটনায় আহত অবস্থায় ৮ ডিসেম্বর ঢামেকে ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি আলমের মৃত্যু হয়। এ ছাড়া লামচরসহ কয়েকটি ইউনিয়নে সহিংসতার ঘটনায় মামলা করা হয়। এসব কারণেই জিসানসহ ১০টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের গেজেট প্রকাশে বিলম্ব হচ্ছে বলে জানা গেছে। এতে তাদের শপথ নেওয় হয়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন