লক্ষ্মীপুরে গৃহবধূকে উদ্ধারে পুলিশকে নির্দেশ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৮ মে, ২০১৯ ৭:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর লক্ষ্মীপুরে কামরুন নাহার পলিন নামে এক গৃহবধূকে উদ্ধার করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছে (চার্জ ওয়ারেন্ট) আদালত।

এতে অভিযুক্ত ইন্সুরেন্স কর্মকর্তা হামিদুর রহমানসহ ৩ জনকে আগামি ২৭ জুন আদালতে হাজির করার জন্য কুমিল্লা সদর থানার ইনচার্জকে নির্দেশ দেওয়া হয়েছে। গৃহবধূর স্বামী নাজিম উদ্দিনের আবেদনের প্রেক্ষিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. ইকবাল হোসেন এ আদেশ দেন।


জানতে চাইলে বুধবার (৮ মে) বিকেলে লক্ষ্মীপুর জজ কোর্টের আইনজীবি মো. ইউসুফ চৌধুরী বলেন, গৃহবধূকে উদ্ধার করে স্বামীর কাছে ফিরিয়ে দিতে আদালতে চার্জ ওয়ারেন্টের আবেদন করা হয়েছে। আদালতে বিষয়টি আমলে নিয়ে গৃহবধূকে উদ্ধার করার জন্য কুমিল্লা সদর থানার ইনচার্জকে আদেশ দিয়েছেন। এতে অভিযুক্তদেরও আগামি ২৭ জুন আদালতে হাজির করার জন্য বলা হয়েছে।


অভিযুক্তরা হলেন ন্যাশনাল লাইফ ইন্সুরেন্সের কুমিল্লা সদর শাখার অফিসিয়াল কর্মকর্তা হামিদুর রহমান, গৃহবধূর ভাই ফরহাদ আহমেদ ও মা সামছুন নাহার। তারা কুমিল্লা কান্দিরপাড়ের শাসনগাচা এলাকার বাসিন্দা।


জানা গেছে, ২০১৭ সালে সদর উপজেলার চরমন্ডল গ্রামের নাজিম উদ্দিনের সঙ্গে লক্ষ্মীপুর সদরের দত্তপাড়া হামদর্দ কলেজের সহকারী অধ্যাপক কামরুন নাহারের সঙ্গে বিয়ে হয়। এরপর থেকে নাজিম ও পলিন লক্ষ্মীপুর পৌরসভার মজুপুর এলাকা ভাড়া বাসায় বসবাস করে আসছেন। ওই বাসায় পলিনের ভগ্নিপতি প্রায়ই আসতো। এতে রিপন বাধা দিলে তাদের মধ্যে মনমালিন্য ও শত্রুতা সৃষ্টি হয়। গত ১৫ এপ্রিল রিপনের অনুপস্থিতে হামিদ এসে পলিনকে নিয়ে যায়। এসময় টাকা পয়সা ও মূল্যবান স্বর্ণালংকার নিয়ে যাওয়ার অভিযোগ রয়েছে।

স্ত্রীকে আনতে নাজিম কুমিল্লার কান্দিরপাড়ের শাসনগাচা এলাকায় শ^শুর বাড়িতে যায়। সেখানে স্ত্রীর খোঁজ পাননি। উল্টো পলিনের ভগ্নিপতি হামিদুর রহমান, ভাই ফরহাদ আহমেদ ও মা সামছুন নাহার তাকে হত্যার হুমকি দেয়।


নাজিম উদ্দিন বলেন, হামিদ প্রলুব্ধ হয়ে আমার স্ত্রীকে ঘর থেকে নিয়ে গেছে। এখন আমার স্ত্রী কোথায় আছে, কিভাবে আছে, কোন সন্ধান পাচ্ছি না। তাকে খুঁজতে গেলে উল্টো তার পরিবারের লোকজন আমাকে হত্যার হুমকি দিচ্ছে। এ অবস্থায় আমার স্ত্রীকে উদ্ধারের জন্য আমি আদালতে হাজির হয়েছি।


হামদর্দ ফাউন্ডেশন পরিচালিত দত্তপাড়া হামদর্দ কলেজের অধ্যক্ষ ডা. কামরুল হাসান বলেন, ব্যক্তিগত কারণ দেখিয়ে কলেজের সহকারী অধ্যাপক কামরুন নাহার পলিন গত ২২ এপ্রিল চাকরি থেকে অবসরে গেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন