লক্ষ্মীপুরে কেনাকাটায় দূরত্ব বজায় রাখতে গোলবৃত্ত দিলেন টিপু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২০ ১২:২৪ পূর্বাহ্ণ

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হতে নিষেধ করেছে প্রশাসন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের সামগ্রীর দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধ রয়েছে। অতি প্রয়োজনে বের হলেও সামাজিক  দূরত্ব নিশ্চিত করতে লক্ষ্মীপুর জেলা শহরের বিভিন্ন দোকানের সামনে দূরত্ব চিহ্ন এঁকে দিয়েছেন লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও যুবলীগ নেতা একেএম সালাহ উদ্দিন টিপু।


শুক্রবার (২৭ মার্চ) বিকালে  তিনি নিজেই তুলি আর রং হাতে নিয়ে এসব চিহ্ন আকেঁন। প্রতিটি খাবার এবং ঔষধের দোকানে জনসমাগম কমাতে ও ব্যক্তি দূরত্ব বজায় রাখতে তিনফুট পরপর কয়েকটি বৃত্ত আকাঁ হয়।

পরে সালাহ উদ্দিন টিপু জনসাধারণের উদ্দেশ্যে বলেন, সারা বিশ্বে করোনা ভাইরাস মহামারিতে রূপ নিয়েছে।করোনাভাইরাস থেকে বাঁচতে আমাদের সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এ লক্ষ্য বাস্তবায়নে লক্ষ্মীপুর জেলা শহরের ফার্মেসী, মুদি দোকান ও কাঁচাবাজারে সুরক্ষারেখা এঁকে দিয়েছি। প্রতিটি দোকানের সামনে কমপক্ষে ৮-১০টি সুরক্ষারেখা এঁকে দিয়েছি। সবাইকে সচেতন করতে লক্ষ্মীপুর বণিক সমিতির উদ্যোগে কাজটি করেছি। তাই ফার্মেসী, মুদি দোকান ও কাঁচাবাজারের ক্রেতা-বিক্রেতারা জনসমাগম সৃষ্টি না করে তিনফুট দূরত্ব বজায় রেখে নির্দিষ্ট বৃত্তে দাঁড়িয়ে ক্রয়-বিক্রয় কার্যক্রম পরিচালনা করবেন বলে আশা করি।

এসময় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস, বণিক সমিতির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সৈয়দ এহতেশাম হায়দার বাপ্পী, যুবলীগ নেতা আবদুর জব্বার লাভলু উপস্থিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন