রিসোর্টে ভাঙচুর চালিয়ে মামুনুলকে ছিনিয়ে নিলো হেফাজত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩ এপ্রিল, ২০২১ ১১:২৩ অপরাহ্ণ

হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করার ঘটনায় রয়েল রিসোর্টে হামলা চালিয়েছেন হেফাজতের নেতাকর্মীরা।

শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে হামলা চালান ধর্মভিত্তিক সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় রিসোর্টের জিনিসপত্র ভাঙচুর করেন তারা।

পুলিশ জানায়, মামুনুল হককে রিসোর্ট থেকে থানায় নিয়ে যাওয়ার পথে হেফাজতের কর্মীরা হামলা চালান। এতে বাধা দিলে হেফাজতের কর্মীরা রিসোর্টের জিনিসপত্র ভাঙচুর করে মামুনুল হককে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোশাররফ হোসেন ঘটনাস্থলে বলেন, জিজ্ঞাসাবাদ শেষে মামুনুল হককে থানায় নেওয়ার পথে রিসোর্টে হামলা চালান হেফাজতের কর্মীরা।

দুপুরের পর হেফাজতের এই শীর্ষ নেতা সোনারগাঁওয়ে কারুশিল্প জাদুঘরে যান। পরে ওঠেন রয়্যাল রিসোর্টের একটি ডিলাক্স রুমে। সেখানে স্থানীয়রা অবরুদ্ধ করার পর একের পর এক প্রশ্নের মুখে পড়েন মামুনুল হক। এ সময় তিনি দাবি করেন, সঙ্গে থাকার নারী তার দ্বিতীয় স্ত্রী, দুই বছর আগে বিয়ে করেছেন।

জিজ্ঞাসাবাদের কয়েকটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে হেফাজতের স্থানীয় কর্মীরা মিছিল নিয়ে রিসোর্টে হামলা চালান। অবরোধ করেন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। এক পর্যায়ে মামুনুলকে নিয়ে একটি মসজিদে যান তারা।

রাত সাড়ে আটটার দিকে সোনারগাঁও উপজেলার কেন্দ্রীয় জামে মসজিদের মাইকে ঘোষণা দেয়া হয়েছে, ‘হুজুর (মামুনুল) ঢাকায় চলে যাচ্ছেন। আপনারা সবাই শান্ত হয়ে যার যার বাড়িতে ফিরে যান।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন