রায়পুরে মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর নির্মাণ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর, ২০২০ ৯:২৬ অপরাহ্ণ

রায়পুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় বীর মুক্তিযোদ্ধার জমি দখল করে ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে প্রভাবশালী আলাউদ্দিন বলি ও তার ছেলেদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার উত্তর চর আবাবিল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বলি বাড়িতে। ঘর নির্মাণকালে বাধা দিতে গেলে মুক্তিযোদ্ধার সন্তান মো. ইউছুফ বলিকে প্রাণনাশের হুমকি দেয় বলে জানা যায়। এ নিয়ে এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা মৃত জয়নাল আবেদিন বলির পৈত্রিক ও ক্রয়সূত্রে ১১ শতাংশ জমি দীর্ঘদিন থেকে প্রভাবশালী আলাউদ্দিন বলি ও তার বখাটে ছেলেরা দখলে নেয়। গতকাল সোমবার (১৪ সেপ্টেম্বর) আলাউদ্দিন বলি দল বল নিয়ে ঐ মুক্তিযোদ্ধার জমির উপর জোরপূর্বক ঘর নির্মাণ করেন। এতে বাধা দিতে গেলে মুক্তিযোদ্ধার ছেলে মো. ইউছুফ বলিকে প্রাণনাশের হুমকি দেয়। গত ৩-৪ মাস পূর্বে মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন বলি মারা যান। মুক্তিযোদ্ধা মারা যাওয়ার পর দলবল নিয়ে পুরো জমি দখল করে নিয়ে যায় ঐ চক্রটি। এলকায় আলাউদ্দিন বলি ও তার ছেলেদের ব্যাপারে জমি দখল, চাঁদাবাজি, দালালি ও প্রতারণার অনেক অভিযোগ রয়েছে।

মুক্তিযোদ্ধার ছেলে মো. ইউছুফ বলি জানান, দীর্ঘদিন থেকে আমার পৈত্রিক ও ক্রয়কৃত সম্পত্তি আলাউদ্দিন বলি দখল করে নেয়। বাধা দিতে গেলে হুমকি ধমকি ও তেড়ে আসে। এমনকি প্রাণনাশের হুমকি দেয়। আমি এলাকাবাসির কাছে বিচার চেয়ে কোনো প্রতিকার পাইনি। আমি ও আমার পরিবার খুবই অসহায়। আমার ও পরিবারের জায়গাটি ফিরে পেতে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

এ বিষয়ে আলাউদ্দিন বলি বলেন, আমাদের উপর আরোপিত অভিযোগ মিথ্যা। আমরা দীর্ঘদিন আগের মৌখিক সিদ্ধান্তের আলোকে তাদের জায়গায় ঘর তুলেছি এবং আমাদের জায়গায় তারা বসবাস করছেন।

হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ি থানার ইনচার্জ (তদন্ত) মো. জাহাঙ্গীর আলম বলেন, এ বিষয়ে আমাকে কেউ অবগত করায়নি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন