রায়পুরে বিভিন্ন সংগঠনের ত্রাণ বিতরণ

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৯ মার্চ, ২০২০ ২:১১ অপরাহ্ণ

মোঃ মোস্তফা কামাল, রায়পুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দুস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে চলছে দশ দিনের সাধারণ ছুটি। বন্ধ রয়েছে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে জরুরী সেবা ছাড়া সব ধরণের পরিবহন ব্যবস্থা।

এ অবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন উপজেলার উপকূলীয় নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ। সরকারের পক্ষ থেকে তাদের জন্য দেওয়া হচ্ছে খাবার। সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, ব্যক্তিগত উদ্যেগে দুস্থদের মাঝে দেওয়া হচ্ছে বিভিন্ন খাদ্য সামগ্রী। স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন এসকল ত্রাণ।


জানা যায়, গত দু’দিন উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যানদের মাধ্যমে চাল, ডাল, পেঁয়াজ, লবন, আলুসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করা হয়। পণ্য বিতরণের সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী উপস্থিত ছিলেন। সরকারী বিধি নিষেধ কার্যকর করার জন্য নির্বাহী কর্মকর্তার কার্যক্রম ইতিমধ্যেই সকলের নিকট প্রশংসনীয় হয়ে উঠেছে।


এদিকে গত দু’দিন উপজেলার ৪টি ইউনিয়নে ১৫শ হতদরিদ্রের মাঝে ১৫ কেজি চাল, ২কেজি তেল, ২কেজি আটা, ২কেজি আলু, ২কেজি পেঁয়াজ ও ১টি সাবান বিতরণ করেন বাংলাদেশ টেক্সটাইল মিলস এসোসিয়েশনের সভাপতি, ম্যাকসন্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী খোকন। এছাড়াও মানবিক ফাউন্ডেশন, ইয়ুথ ও মেন্টর মশাই নামে স্বেচ্ছাসেবী সংগঠন পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন