রায়পুরে জমির লোভে বৃদ্ধ বাবাকে হত্যা, ছেলে-পূত্রবধূসহ অভিযুক্ত ৫

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ জুলাই, ২০২১ ১০:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের রায়পুরে জমির লোভে বৃদ্ধ বাদশা মিয়া মোল্লাকে হত্যার অভিযোগে তার দুই ছেলে ও দুই পূত্রবধূসহ ৫ জনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (রায়পুর) আদালতে বৃদ্ধের অপর ছেলে মো. আলম এ অভিযোগ দায়ের করেন।

বাদীর আইনজীবী আনোয়ার হোসেন মৃধা বলেন, বাদীর লিখিত অভিযোগটি বিজ্ঞ আদালতের বিচারক তারেক আজিজ আমলে নিয়েছেন। এ ঘটনায় এফআইআর নথিভূক্ত করার জন্য বিচারক রায়পুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

অভিযুক্তরা হলেন মো. হাছানুজ্জামান ও তার স্ত্রী আয়েশা বেগম, মো. নুরুজ্জামান ও তার স্ত্রী এলাপি খাতুন এবং শাহ আলম। হাছানুজ্জামান ও নুরুজ্জামান মৃত বাদশা মিয়ার ছেলে। তারা রায়পুর উপজেলার চরমোহনা ইউনিয়নের উত্তর রায়পুর গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার সূত্র জানায়, বৃদ্ধ বাদশা মিয়াকে প্রতারণা করে স্ত্রীদের নামসহ হাছানুজ্জামান ও নুরুজ্জামান তাদের নামে ১০৭ শতাংশ জমি লিখে নেয়। এরপর থেকে হাছানুজ্জামান তার ঘরের একটি কক্ষে বাবাকে আটকে রাখে। অপর ছেলে আলম ও ৩ মেয়ের সঙ্গে বাদশাকে যোগাযোগ করতে দিচ্ছিলেন না। পরবর্তীতে জমি লিখে নেওয়ার বিষয়টি জানতে পেরে আলম ও তিন মেয়ে বিষয়টি বাবাকে জানায়। এতে বাদশা জমির দলিলটি বাতিল করার জন্য আদালতে মামলা করার সিদ্ধান্ত নেয়। বিষয়টি জানতে পেরে গত ৬ জুলাই রাতে তাকে (বাদশা) অভিযুক্তরা লোহার রড দিয়ে শরীরের বিভিন্ন অংশে আঘাত করে। এতে হাছানুজ্জামানের ঘরেই তিনি মারা যান। খবর পেয়ে ছেলে আলম ও তিন মেয়ে ঘরে ডুকে দেখেন বাদশার মাথায় ও ডান হাত রক্তাক্ত অবস্থায় রয়েছে। এতে বাবার মরদেহ দাফনে তারা বাধা দেয়। পরে নির্ধারিত সময় ৭ জুলাই সাড়ে ১১ টার আগেই তড়িঘড়ি করে জোরপূর্বক মরদেহ দাফন করে আসামিরা। এনিয়ে বাড়াবাড়ি না করার জন্য অভিযুক্তদের বিরুদ্ধে বাদীসহ সাক্ষীদের হুমকি দিয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন