রায়পুরে ছাত্রলীগের সহযোগীতায় আব্দুলের কলেজে ভর্তি

প্রতিবেদক : এমএন
প্রকাশিত: ১৬ জুলাই, ২০১৯ ১১:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের রায়পুরে ছাত্রলীগের সহযোগিতায় মো. আবদুল নামে এক ছাত্রকে কলেজে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তারেক আজিজ জনির উদ্যোগে তাকে রায়পুর সরকারি কলেজে ভর্তি করা হয়।

আবদুল রায়পুর পৌরসভার মধুপুর এলাকার মৃত সেকান্তর মিয়ার ছেলে। স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি পরীক্ষায় ৩.৬১ পেয়েছে। সে ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্র।

জানা গেছে, আবদুলের বাবা মারা যাওয়ার পর থেকে নানার বাড়ির সহযোগীতায় তাদের সংসার চলে। চলতি বছর এসএসসি পাশ করেও টাকার অভাবে সে কলেজে ভর্তি হতে পারছিল না। বিষয়টি জানতে পেরে ছাত্রলীগ নেতা তারেক আজিজ জনি উদ্যোগ নিয়ে তাকে কলেজে ভর্তি করে দেয়। এসময় তাকে একাদশ শ্রেণির বইও কিনে দেওয়া হয়।

জানতে চাইলে মো. আবদুল বলেন, পাশ করে আবেদনের মাধ্যমে রায়পুর কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছি। কিন্তু আর্থিক অস্বচ্ছলতার কারণে ভর্তি হতে পারছিলাম না। অবশেষে ছাত্রলীগের সহযোগিতায় শিক্ষা ক্ষেত্রে নিজেকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছি।

রায়পুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তারেক আজিজ জনি বলেন, ছাত্রলীগ মেধাবীদের সংগঠন। টাকার অভাবে মেধাবীরা শিক্ষা থেকে বঞ্চিত হতে পারে না। এজন্য আবদুলের বিষয়টি জানতে পেরে তাকে কলেজে ভর্তি করে দেওয়া হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন