রামগতিতে ৫০ ড্রাম চিংড়ি রেণুসহ ২ ব্যক্তি আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ মে, ২০২১ ২:০১ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগতিতে ৫০ ড্রাম গলদা চিংড়ির রেণু পাচার করার সময় দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। শনিবার (৮ মে) সন্ধ্যায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) কর্মকর্তারা উপজেলার সবুজগ্রাম থেকে রেণুসহ তাদের আটক করে। জব্দকৃত রেণুগুলোর বাজার মূল্য প্রায় ২০ লাখ টাকা।

জানা গেছে, অবৈধভাবে ৫০ ড্রাম গলদা চিংড়ি রেণু পাচার হচ্ছিল। চিংড়ি রেণু শিকার ও পাচার আইনত দণ্ডনীয় অপরাধ। গোপন তথ্যের ভিত্তিতে এনএসআইয়ের কর্মকর্তারা রামগতির সবুজগ্রামে অভিযান চালায়। এসময় পিকআপ ভ্যান ভর্তি ৫০ ড্রাম চিংড়ি রেণুসহ দুই ব্যক্তিকে আটক করা হয়।

আটককৃতরা হলেন আলেকজান্ডার রিপন বহদ্দার ও পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের আকবর হোসেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানায়, চিংড়ি রেণু যারা শিকার করে প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। ব্যবসায়ীদের বিরুদ্ধেই সবসময় ব্যবস্থা নেওয়া হচ্ছে। অথচ প্রকাশ্যে চিংড়ি রেণু শিকার করে জেলেরা। সবসময় ব্যবসায়ীরাই ক্ষতির শিকার হচ্ছে।

রামগতি উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সুচিৎত রঞ্জন দাস বলেন, চিংড়ি রেণুগুলো মেঘনা নদীতে অবমুক্ত করা হয়েছে। আটকদেরকে আপাতত থানা পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন