রামগঞ্জে ব্যবসায়ীর উপর সন্ত্রাসী হামলা, আহত ৮

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ জুন, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ

রামগঞ্জ সংবাদদাতা: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার সমিতির বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ব্যবসায়ী আলমগীর শেখের কাছে ১৬ লাখ টাকা চাঁদা দাবি করেছে সন্ত্রাসীরা। এসময় ঐ ব্যবসায়ীর নির্মাণাধীন বসতঘরের নির্মাণ কাজ বন্ধ করে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ৮ জনকে গুরুতর আহত করে।
আহতদের স্হানীয় লোকজন উদ্ধার করে রামগঞ্জ সরকারি হাসপাতালে ভর্তি করে। বুধবার সকালে দরবেশপুর ইউনিয়নের দক্ষিণ দরবেশপুর গ্রামের রহমত আলী শেখের বাড়িতে এ ঘটনা ঘটে।

আহত আলমগীর শেখ (৫০), সোলেমান শেখ (৫৮), ফারুক হোসেন (২৪),বেবী বেগম(৫৫),শিউলি বেগম(৪৫),মুন্তা বেগম (২৮) রামগঞ্জ উপজেলা সরকারি হাসপাতালে চিকিৎসা চলছে । গুরুতর আহত এসহাক শেখের (৯৫) অবস্থার বেগতিক দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ প্রেরণ করা হয়।

আলমগীর শেখ জানায়, গত কয়েক মাস আগে ব্যবসায়ী আলমগীর শেখ তার ক্রয়কৃত জমিতে বসত ঘর নির্মাণ কাজ শুরু করলে তারা বিভিন্ন অযুহাতে ১৬ লাখ টাকা চাঁদা দাবী করে আসছে।
আজ বুধবার সকাল সাড়ে ৮ টায় কাজ শুরু করলেই রহমত আলী শেখের বাড়ির আবদুল মন্নানের নেতৃত্বে রুহুল আমিনের ছেলে রাকিব হোসেন, ফয়েজ বক্সের ছেলে আবুল খায়ের, আব্দুল মান্নান ও তার ছেলে সাইফুল ইসলাম, শাহাদাত হোসেন,সোনা মিয়ার ছেলে মনির হোসেন, আহসান উল্যার ছেলে রাশেদ ও রিয়াদ সহ ১৫/২০ জনে লোহার রড়,হকিস্টিক, সাইনেজ কুড়াল ও কাঠে লাঠি দিয়ে এলোপাতাড়ি হামলা চালিয়ে আমাদের গুরুতর আহত করে।

অভিযুক্ত মান্নান ও রাকিব বলেন, চেয়ারম্যান মিজানুর রহমানের নির্দেশে আজ নির্মানকাজ বন্ধ করে দিয়েছে। ইউনিয়ন পরিষদে একটা সলিশি বৈঠকের কথা ছিলো। তবে চাঁদা চাওয়ার বিষয়টি সঠিক নয়।

ভুক্তভোগী চিকিৎসারত আলমগীর শেখের ভাই সলেমান শেখ বলেন, আমরা আমাদের জমিতে ঘর করছি, বিভিন্ন অজুহাতে গত কয়েক মাস ধরে আমাদের নির্মাণকাজ বন্ধ করে রেখেছে তারা। রফিক মেম্বার সহ সালিশদারদের দেয়া সীমানার মধ্যে নির্মাণ কাজ করতে গেলে আজ আমাদের উপর হামলার ঘটনা ঘটিয়েছে। এর পূর্বে তারা আমাদের কাছে ১৬ লাখ টাকা চাঁদা দাবি করে।

স্থানীয় ইউপি সদস্য ও সালিশদার রফিক উল্লাহ বলেন, আমিন দিয়ে জমি পরিমাপ করে সবাইকে বুঝিয়ে দিয়ে সীমানা পিলার দিয়ে এসেছি। আলমগীর শেখ নিজের সীমানায় বসতঘর নির্মান কাজ শুরু করে। তারা এধরণের হামলা চালানো ঠিক হয়নি।

চেয়ারম্যান মিজানুর রহমান বলেন,বুধবার ইউনিয়ন পরিষদে সালিশি বৈঠকের কথা। কিন্তু বৈঠকের পূর্বেই আলমগীর নির্মান কাজ শুরু করায় দুগ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন