রামগঞ্জে দুই ইট ভাটা মালিককে জরিমানা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মার্চ, ২০২১ ৭:২৩ অপরাহ্ণ

ধানি জমি থেকে মাটি কাটা, ব্রীজের মুখে মাটি ফেলে ভরাট করে শত শত একর জমিতে চাষাবাদ ব্যহত করার অভিযোগে লক্ষ্মীপুরের রামগঞ্জে দুইটি ব্রীকফিল্ডের মালিককে নগদ দেড় লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার আল আমিন আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা শেখপুরা মোরশেদ ব্রীকসকে ১লক্ষ টাকা ও উপজেলা ব্রীক ফিল্ড মালিক সমিতির সভাপতি সানাউল্যাহ মিয়ার ব্রীক ফিল্ডকে ৫০হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন জানান, দীর্ঘদিন থেকে রামগঞ্জ উপজেলার কেথুড়ী গ্রামের সানাউল্যাহ মিয়া লোকজন দিয়ে চাষাবাদকৃত জমি থেকে মাটি কেটে ব্রীকফিল্ডে নেয়া ও মোরশেদ ব্রীকফিল্ডের মালিক মোরশেদ আলম ব্রীকফিল্ড সংলগ্ন ব্রীজের মুখে পাহাড়সম মাটি রেখে স্থানীয় জমিতে চাষাবাদ ব্যহত করায় দুই মালিককে নগদ দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়।

রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা ভ্রাম্যমান আদালতের অভিযানের সত্যতা জানিয়ে বলেন, দীর্ঘদিন থেকে রামগঞ্জ উপজেলার বিভিন্ন ব্রীকফিল্ডের মালিক চাষাবাদের জমির উর্বর মাটি কেটে ব্রীক ফিল্ডে ইট পোঁড়ানোর অভিযোগ রয়েছে। পর্যায়ক্রমে সব ইটভাটায় অভিযান চলবে। কোন অনিয়ম মেনে নেয়া হবে না।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন