রামগঞ্জের শিশুদের খেলার ছবি আইসিসি’র পেইজে ভাইরাল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২১ ১:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিনিয়ত নানান ধরণের ছবি ভাইরাল হয়। তবে আন্তর্জাতিক কোন সংস্থায় ভেরিফাইড পেইজে দেশের ছবি ভাইরাল হওয়ার বেশ আনন্দের।

আর যে জেলা, উপজেলা বা গ্রামের ছবি ভাইরাল হয়েছে সেখানকার মানুষের মাঝে তা সৌরভ ছড়ায়। তেমনি আজ আনন্দিত লক্ষ্মীপুরের বাসিন্দারা। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) লক্ষ্মীপুরের রামগঞ্জের একটি বাড়ির আঙিনায় শিশুদের খেলার ছবি স্থান পেয়েছে।

 

রোববার (২৫ এপ্রিল) রাত ১১টার দিকে আইসিসি’র ভেরিফাইড ফেসবুক পেইজে দুটি শিশুর ক্রিকেট খেলার ছবি আপলোড দেওয়া হয়। ছবিটি ধারকের নাম দেওয়া হয়েছে মো. শফিউল বশির। ছবিটি আপলোডের পর থেকে ৮২ হাজার লাইক ৪ হাজার মন্তব্য ২ শেয়ার হতে দেখা গেছে।

 

ছবিটিতে দেখা যায়, একটি গ্রামীণ বাড়ির আঙিনায় দুটি শিশু ক্রিকেট খেলছে। হাফ প্যান্ট ও টি-শার্ট পড়া এক শিশুর ব্যাটিং করার মুহুর্ত ও বল করার পর মাথায় টুপি, গেঞ্জি ও লুঙ্গি পড়া অবস্থায় দাড়িয়ে আছে। বলারের পাশেই দেখা যাচ্ছে গাছের দুটি লাঠির স্ট্যাম্প। আর ব্যাটসম্যানের পেছনের গাছটিই হলো স্ট্যাম্প। বাড়ির টিনের ঘরের সামনের বসার স্থানে অন্য একটি শিশু উপুড় হয়ে তাদের খেলা দেখছে। তবে রামগঞ্জ উপজেলার কোন এলাকার ছবি তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

 

এদিকে ওই ছবিটিতে লক্ষ্মীপুরের বিভিন্ন এলাকার ফেসবুক ব্যবহারকারীরা মন্তব্য করে আনন্দ প্রকাশ করছে। যে যার মতো করে গ্রামের খেলার প্রতিচ্ছবি তাদের লেখায় ফুটিয়ে তুলছে।

 

ওই ছবিতে আরিয়ান ইসলাম সোহেল নামে একজন মন্তব্য- ‘আমি সত্যিই গর্বিত। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ফেসবুক পেইজে আমাদের লক্ষ্মীপুরের রামগঞ্জের একটি বাড়িতে ক্রিকেট খেলার একটি ছবি পোস্ট করেছে। এই ছবির মাধ্যমে ক্রিকেটের প্রতিটি বাঙালির আবেগ প্রকাশ করা হয়।

(I am really proud. The International Cricket Council (ICC) has posted a picture of us playing cricket at a house in Ramganj, Laxmipur on the official Facebook page. The passion of every Bengali in cricket is expressed through this film)

 

পেইজ লিংক : https://www.facebook.com/icc/photos/a.163728620312909/4440093382676390/?type=3

মতামতের জন্য সম্পাদক দায়ী নন