রামগঞ্জের এমপি আউয়ালকে তরিকতের বিদায়

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৬ এপ্রিল, ২০১৮ ৯:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য লায়ন এম এ আউয়ালকে তরিকত ফেডারেশনের মহাসচিবের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সোমবার (১৬ এপ্রিল) দলের দফতর সম্পাদক মো. সেলিম মিয়াজি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়। দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে মহাসচিব পদে মনোনয়ন দেওয়া হয়।

তাকে অব্যাহতি দেওয়া স্থানীয় আওয়ামী লীগের একাংশ উচ্ছ্বাসিত হয়।
প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ঢাকার ধানমন্ডিস্থ বাংলাদেশ তরিকত ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার সকালে প্রেসিডিয়াম সদস্যদের এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্বে করেন দলের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপি। এসময় সাংগঠনিক ও রাজনৈতিক কর্মকান্ড গতিশীল করার লক্ষ্যে প্রেসিডিয়াম সদস্যদের পরামর্শক্রমে দলীয় গঠনতন্ত্রের ৩০(১) ধারায় চেয়ারম্যানের ক্ষমতা বলে এমএ আউয়ালকে মহাসচিবের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। অপর সিদ্ধান্তে গঠনতন্ত্রের ২৩(ক) (৬) ধারা অনুযায়ী দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে মহাসচিব পদে মনোনয়ন দেওয়া হয়।
সভায় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী, সৈয়দ আবু রাজ্জাক হায়দারী, আল্লামা সাইফুল ইসলাম সিদ্দিকী ও সৈয়দ শাহ সুফী কামাল নুরী প্রমুখ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন