মেট্রোরেলে নাচলেন তরুণী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ জানুয়ারি, ২০২৩ ৭:১৬ অপরাহ্ণ

মানুষের যাতায়াত যানজটবিহীন ও নির্বিঘ্ন করতে বিশ্বের বিভিন্ন দেশে তৈরি করা হয়েছে মেট্রোরেল। এই সেবা ব্যবহার করে বেশ স্বাচ্ছন্দেই যাতায়াত করতে পারছেন সব শ্রেণীর মানুষ।

তবে কেউ কেউ এসব বাহনে অদ্ভুত কিছু কর্মকাণ্ড করেন। যা ক্ষুব্ধ করে অন্য সাধারণ যাত্রীদের। তেমনই একটি ঘটনা ঘটেছে ভারতের নয়া দিল্লির মেট্রো ট্রেনে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, এক তরুণী দিল্লি মেট্রোর ট্রেনের ভেতরের হাতল ধরে ঝুলছেন। আবার সিটের ওপর উঠে নাচছেন তিনি। যা দেখে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকে।

অপর্ণা দেবইয়াল নামে এক তরুণী তার ইনস্টাগ্রামে সেই ভিডিওটি গত ২০২২ সালের ২৫ ডিসেম্বর প্রকাশ করেন। এখন হঠাৎ করে এটি ভাইরাল হয়েছে। ধারণা করা হচ্ছে ওই তরুণীর সঙ্গে আরেকজন ছিলেন। যিনি ভিডিওটি ধারণ করেন। ভিডিওটি এখন পর্যন্ত চার লাখেরও বেশিবার দেখা হয়েছে। এছাড়া এতে লাইক দিয়েছেন ৩৮ হাজার মানুষ।

ভিডিওটি দেখে রাগান্বিত হয়ে একজন লিখেছেন, ‘দয়া করে এগুলো ভাইরাল করবেন না। ভাবুন এটি ট্রেন্ড বানিয়ে অনেকে করছে। কি অবস্থা হবে।’

অপর একজন লিখেছেন, ‘সিট হলো বিশেষ লোকদের জন্য, মানসিক প্রতিবন্ধীদের জন্য না।’

আরেকজন লিখেছেন, ‘মানুষ এরকম খালি মেট্রো পায় কিভাবে।’

কেউ কেউ ওই তরুণীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও অনুরোধ জানিয়েছেন। ‘তার বিরুদ্ধে মেট্রো কর্তৃপক্ষের কঠোর ব্যবস্থা নেওয়া উচিত।’, লিখেছেন এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী।

অপর একজন লিখেছেন, ‘আমি মেট্রো কর্তৃপক্ষের কাছে অনুরোধ করছি মেট্রোর ক্ষতি ও অপব্যবহার করায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিন।’

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এখন পর্যন্ত দিল্লি মেট্রো কর্তৃপক্ষ ভিডিও নিয়ে কোনো প্রতিক্রিয়া যানায়নি।

দিল্লি মেট্রোর আইনের ৫৯ ধারা অনুযায়ী, মাতলামি, উপদ্রব অথবা থুতু ফেলা অথবা সিটের ওপর পা তুলে বসা দণ্ডনীয় অপরাধ। যদি কেউ ধারা ভঙ্গ করেন তাহলে তাকে ২০০ রুপি জরিমানা করা হবে অথবা উক্ত ব্যক্তির টিকেট বাজেয়াপ্ত করা হবে অথবা তাকে ট্রেন থেকে নামিয়ে দেওয়া হবে।

সূত্র: এনডিটিভি

মতামতের জন্য সম্পাদক দায়ী নন