মেঘনা নদী থেকে ১৭ জেলেকে আটক করেছে কোস্টগার্ড

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ নভেম্বর, ২০২০ ৭:০১ অপরাহ্ণ

চাঁদপুরে দুই লাখ মিটার কারেন্ট জালসহ ১৭ জন জেলেকে আটক করা হয়েছে। বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত চাঁদপুরের মেঘনায় মা ইলিশ রক্ষা অভিযানকালে তাদের আটক করেছে কোস্টগার্ড।

কোস্টগার্ড স্টেশন চাঁদপুর, কোস্টগার্ড আউটপোস্ট হাইমচর, কোস্টগার্ড আউটপোস্ট ভেদরগঞ্জ এবং মৎস্য অধিদপ্তর যৌথভাবে এ বিশেষ অভিযান পরিচালনা করে।

আটক জেলেরা হলেন- মোহনপুর থানা এলাকার মনির হোসেন, বিল্লাল হোসেন, আবু তাহের, সোহেল রানা, মনির সরদার, মামুন মিয়া, ইব্রাহিম, আলাউদ্দিন, শরীফ, রফিক মুন্সি, রনি মিয়া ও জোবায়ের মিজি, জেলার আনন্দবাজারের আরিফ হোসেন, রাসেল, সোহেল, ফরিদ মিয়াা এবং রানা বেপারী।

উল্লেখিত সময়ে চাঁদপুর মোহনা, আনন্দবাজার, লালপুর, আমিরাবাদ, জহিরাবাদ ইত্যাদি এলাকায় টহল পরিচালনা করা হয়। এর মধ্যে আনন্দ বাজার এলাকায় অভিযানকালে দুটি ইঞ্জিন চালিত কাঠের নৌকা, দুই লাখ মিটার কারেন্ট জাল এবং ৫০ কেজি ইলিশ মাছসহ ১৭ জন অসাধু জেলেকে আটক করতে সক্ষম হয় কোস্টগার্ড। পরবর্তীতে নির্বাহী হাকিম ডালিম চৌধুরী কর্তৃক তাদের মধ্যে পাঁচ আসামিকে অবৈধভাবে মাছ আহরণ এবং সশস্ত্র বাহিনীর উপর আক্রমণের চেষ্টার দায়ে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়। আর বাকিদের তিন হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া জব্দ দুটি ইঞ্জিন চালিত কাঠের বোট মৎস্য কর্মকর্তার নিকট হস্তান্তর করে মাছগুলো গরিব, দুঃস্তদের মাঝে বিতরণ করা হয়। সেইসঙ্গে সকলের উপস্থিতিতে কারেন্টজালগুলো পুড়িয়ে ফেলে।

এসময় উপস্থিত ছিলেন- চাঁদপুর স্টেশন কমান্ডার এনায়েত উল্লাহ, আউটপোস্ট হাইমচরের কন্টিজেন্ট কমান্ডার মাস্টার চিফ পেটি অফিসার ইসহাক এবং আউটপোস্ট ভেদরগঞ্জের কন্টিজেন্ট কমান্ডার চিফ পেটি অফিসার সানোয়ার, সম্প্রসারণ কর্মকর্তা ফারুক আহমেদ প্রমুখ

মতামতের জন্য সম্পাদক দায়ী নন