মুফতি ইব্রাহীম আটক

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর, ২০২১ ৪:৪৮ অপরাহ্ণ

সাম্প্রতিক সময়ে আলোচিত-সমালোচিত ইসলামী বক্তা মুফতি কাজী ইব্রাহিমকে আটক করা হয়েছে।সোমবার (২৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার পর মোহাম্মদপুর কলেজ রোডের বাসা থেকে তাকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

ডিবি বলছে, ওয়াজে বিভিন্ন উল্টাপাল্টা বক্তব্যের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে।আটকের পর তাকে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

বিষয়টি নিশ্চিত করে পুলিশের অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান এ কে এম হাফিজ আক্তার বলেন, মুফতি ইব্রাহীম ফেসবুক, ইউটিউবসহ তার ওয়াজে উল্টাপাল্টা কথা বলেন বলে অভিযোগ রয়েছে। সেগুলো যাচাই করতে আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি।

 

করোনা সংক্রমণ দেখা দেয়ার পর মুফতি ইব্রাহীম বিভিন্ন ওয়াজে বিভিন্ন উদ্ভট বক্তব্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হন। তিনি করোনার টিকা আবিষ্কারের সূত্র দেয়া থেকে শুরু করে বিজ্ঞানসহ নানা বিষয়ে ওয়াজ করেছেন।

 

শুরুতে তিনি বলেন, করোনা মুসলমানদের জন্য আসেনি। সারা বিশ্বের অমুসলিমদের শায়েস্তা করা হবে এই ভাইরাস দিয়ে। সব মিলিয়ে ২০০ কোটি মানুষকে এই ভাইরাস মেরে ফেলবে। তিনি বক্তব্য দেন করোনার টিকা নিয়েও। তিনি বলেন, টিকা দেওয়ার কারণে নারীর দাঁড়ি গজাচ্ছে, পুরুষের কণ্ঠ পাল্টে নারীকণ্ঠ হচ্ছে।

 

মুফতি ইব্রাহিম এক বক্তৃতায় করোনার টিকা আবিষ্কারের গাণিতিক সূত্রও দিয়েছিলেন। সাম্প্রতিক সময়ে এমন বক্তব্য দিয়ে আলোচিত-সমালোচিত হয়েছেন মুফতি কাজী ইব্রাহিম। তার এমন বক্তব্যের অনেক ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন