মাস্ক না পরায় লঞ্চের ৬ যাত্রীকে জরিমানা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ জুন, ২০২০ ৩:০০ অপরাহ্ণ

বরিশাল লঞ্চ টার্মিনাল এলাকায় মাস্ক না পরা ও পাবলিক প্লেসে ধূমপান করায় ৬ যাত্রীকে তিন হাজার ৩০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৫ জুন) বিকেলে লঞ্চ টার্মিনাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে তাদেরকে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, লঞ্চ টার্মিনাল এলাকা ও লঞ্চগুলোতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা মনিটরিং করার জন্য বরিশালের জেলা প্রশাসকের নির্দেশনায় নগরীর লঞ্চ টার্মিনাল এলাকায় দুইটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়।

ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা জরিমানার বিষয়টি  নিশ্চিত করে বলেন, অভিযানে মাস্ক না পরে নৌবন্দর এলাকার পাবলিক প্লেসে ধূমপান করার কারণে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী দেলোয়ার ও মনির নামে দুই যাত্রীকে কে ৫০০ করে একহাজার এবং রবিউল নামে আরেক যাত্রীকে একহাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও মাস্ক ছাড়া ঢাকাগামী এমভি সুরভী -৮ লঞ্চে উঠার সময় স্বাস্থবিধি না মেনে ঠাসাঠাসি করে উঠায় রুহুল আমিন, পারভেজ ও নাইম নামে তিন যাত্রী কে একহাজার ৩০০ টাকা জরিমানা করেছেন ম্যাজিস্ট্রেট নাজমুল হুদার পরিচালনা করা ভ্রাম্যমাণ আদালত।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন