মহানবীকে (সা.) অবমাননা : বিজেপি নেতা গ্রেপ্তার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ জুন, ২০২২ ১০:৪০ পূর্বাহ্ণ

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর বক্তব্য দিয়ে টুইট করায় ভারতের উত্তরপ্রদেশের কানপুরে বিজেপির যুব সংগঠনের নেতা হরসিত শ্রীবাস্তবকে গ্রেপ্তার করেছে পুলিশ। সংবাদ সংস্থা এএনআই ও টাইমস অব ইন্ডিয়া তাদের প্রতিবেদনে মঙ্গলবার এ তথ্য জানিয়েছে।

কানপুরের পুলিশ জানায়, টুইটারে ইসলামের নবীজীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করার কারণে বিজেপির যুব সংগঠনের নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা হয়েছে।

হরসিত শ্রীবাস্তব গ্রেপ্তারের আগেই ওই টুইট সরিয়ে ফেলেছেন বলেও জানায় পুলিশ।

বিজেপির সাময়িক বরখাস্ত হওয়া মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি বিজেপির গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের মহানবীকে (সা.) নিয়ে অবমাননাকর বক্তব্যে আরব দেশগুলোসহ গোটা মুসলিম বিশ্বেই বিক্ষোভ প্রতিবাদ চলছে। কাতার, কুয়েত, সৌদি আরব, ইরান, পাকিস্তান, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত (ইউএই) ও মালয়েশিয়াসহ অনেক দেশ রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানিয়েছে। অনেক দেশে ভারতের হাইকমিশনারকে তলব করে ব্যাখ্যা চাওয়া হয়েছে। নিন্দা জানিয়েছে ওআইসি ও মিসরের আল আজহার বিশ্ববিদ্যালয়ও।

গত শুক্রবার থেকে ভারতের উত্তরপ্রদেশের কানপুরের মুসলিমেরা ব্যাপক বিক্ষোভ দেখিয়ে আসছেন। পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষও হয়েছে তাদের।

কানপুরে বিজেপির যুবনেতা হরসিত শ্রীবাস্তবসহ ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ।

 

 

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন