ভাইরাল হওয়া ইয়ামিনের স্বপ্ন পূরণ করলেন মুশফিক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর, ২০২০ ৮:০৪ অপরাহ্ণ

গত শুক্রবার পল্টন ময়দানে মায়ের সঙ্গে ক্রিকেট আনন্দে মাতেন ছোট্ট ইয়ামিন। সেই দৃশ্য মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছেলের বোলিংয়ে মায়ের পেশাদারি ভঙ্গিতে করা ব্যাটিং মুগ্ধ করেছে সবাইকে। ব্যতিক্রম নন মুশফিকুর রহিমেরও। জাতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান বুধবার তাদের সঙ্গে দেখা করে কিছু উপহার দিয়েছেন।

ইয়ামিনের প্রিয় ক্রিকেটার মুশফিক। তার স্বপ্ন জাতীয় দলের এ ক্রিকেটারের সঙ্গে দেখা করা। যা আজ পূরণ হয়েছে তার। বনানীর একটি মাঠে এদিন কিছুক্ষণ ছোট্ট এ ভক্তের সঙ্গে আড্ডায় মাতেন মুশফিক। জবাব দিয়েছেন নানা প্রশ্নের। উপহার দিয়েছেন সই করা একটি রেপ্লিকা ব্যাট। উপহার তালিকায় ছিল বিশ্বকাপে তাঁর ব্যবহৃত একটি গ্লাভস আর একটি জার্সি।

১১ বছর বয়সী শেখ ইয়ামিন আহমেদ স্বপ্ন দেখে ক্রিকেটার হওয়ার। মা ঝর্না আক্তার সেই স্বপ্ন পূরণের পথে ছেলের সবচেয়ে বড় প্রেরণা। অনেক দূর থেকে ছেলেকে পল্টন ময়দানে নিয়ে আসেন অনুশীলনের জন্য। গত শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে মা-ছেলের ক্রিকেট অনুশীলনের ভিডিও ছড়িয়ে পড়ে। মানুষ মুগ্ধ হয় দুজনের ক্রিকেটপ্রেমের দারুণ মুহূর্তগুলো দেখে।

মুশফিকের সঙ্গে ইয়ামিনের দেখা হওয়ায় মা খুব খুশি। তিনি জানিয়েছেন,‘ইয়ামিন খুবই খুশি তার প্রিয় ক্রিকেটারের সঙ্গে দেখা করে। মুশফিক ভাইকে দেখে তাঁর প্রথম প্রশ্ন ছিল, “ভাইয়া, আপনি এত রান করেন কীভাবে?” আধ ঘণ্টার আলাপে কত যে প্রশ্ন তার! মুশফিক ভাইও হাসি মুখে সব প্রশ্নের উত্তর দিয়েছেন।’

চতুর্থ শ্রেণীর মাদ্রাসা শিক্ষার্থী ইয়ামিন। পরিবারে সদস্য সংখ্যা চার। ছেলেকে তাই মাঠে নিয়ে আসার পাশাপাশি মাকে সামলাতে হয় সংসার। এজন্য করতে হয় অক্লান্ত পরিশ্রম। তবে এতেও ক্লান্তি বা কষ্ট বোধ করেন না ইয়ামিনের মা। তার স্বপ্ন ছেলে একদিন তারকা ক্রিকেটার হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন