বেগমগঞ্জে হাতকড়াসহ অপহরণ মামলার আসামির পলায়ন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ জুন, ২০২১ ১২:২৯ অপরাহ্ণ

নোয়াখালীর বেগমগঞ্জে গ্রেফতারের পর অপহরণ মামলার ১ আসামি হাতকড়াসহ পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে গেছেন। গত শুক্রবার (১১ জুন) সন্ধ্যা ৭টার দিকে পালিয়ে যায় ঐ আসামি। তাকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

রোববার (১৩ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে বেগমগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তাকে গ্রেফতারের জন্য পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। এ ঘটনায় শনিবার (১২ জুন) পুলিশ বাদি হয়ে বেগমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।

জানা যায়, বেগমগঞ্জ উপজেলার আলইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ভব ভদ্রি গ্রামের বাসিন্দা বাবু একটি অপহরণ মামলার আসামি। শুক্রবার বিকেলে বেগমগঞ্জ মডেল থানার সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এ এস আই) জাহাঙ্গিরের নেতৃত্বে পুলিশের একটি দল বাবুকে তার বাড়ি থেকে গ্রেফতার করে হাতকড়া পড়ায়। এরপর তাকে নিয়ে বিভিন্ন স্থানে অভিযান করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ আসামিকে নিয়ে ভব ভদ্রি গ্রামের একটি দোকানে বসে কথা বলছিলো। ওই সময় পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাতকড়াসহ বাবু পালিয়ে যায়। এর পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত দুইদিনেও তাকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আলাইয়ারপুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের মেম্বার মো. শাহাজাহান (৬৫) ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাবু এই ইউনিয়নের শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে চুরি-ডাকাতি, ছিনতাই ও অপহরণ সহ ১৫-২০টি মামলা রয়েছে। সে একাধিকবার পুলিশ ও র‌্যাবের হাতে গ্রেফতার হয়ে জেল হাজতে ছিল। পুলিশ তাকে গ্রেফতারের পরপরই থানায় নিয়ে যাওয়া উচিত ছিল। সেটা না করে কালক্ষেপণ করায় আসামি পালিয়ে যেতে সুযোগ পেয়েছে।

অভিযান পরিচালনাকারী পুলিশ কর্মকর্তা মো.জাহাঙ্গির আলম বলেন, তাকে গ্রেফতারের পরপরই হাতকড়া পড়ানো হয়েছে। কোন এক সুযোগে সে পালিয়ে গেছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একটি অপহরণ মামলার আসামিকে গ্রেফতারের পর অসতর্কতাবশত ওই সন্ত্রাসী হাতকড়াসহ পালিয়ে যায়। এ ঘটনার পর তিনি সহ একাধিক পুলিশের টিম তাকে ধরতে ও হাতকড়া উদ্ধার করতে অভিযান চালানো হয়েছে। কিন্তু তাকে পাওয়া যায়নি। তাকে গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে বলেও জানান তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন