বিয়ে বন্ধসহ রংপুর জেলা প্রশাসনের ৮ নির্দেশনা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২ এপ্রিল, ২০২১ ১১:৩৭ পূর্বাহ্ণ

করোনা মোকাবিলায় বিয়ে ও জন্মদিনসহ সামাজিক, রাজনৈতিক এবং ধর্মীয় সকল জনসমাগম বন্ধে ১৬ দিনের জন্য ৮ নির্দেশনা জারি করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে রংপুর জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সন্ধ্যায় জেলা প্রশাসক ও জেলা করোনাভাইরাস প্রতিরােধ ও নিয়ন্ত্রণ কমিটির সভাপতি আসিব আহসান স্বাক্ষরিত এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এ নির্দেশনা ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বলবৎ থাকবে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা মোতাবেক জেলায় সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়সহ সকল জনসমাগম বন্ধ থাকবে এবং বিয়ে/ জন্মদিনসহ যে কোনো সামাজিক অনুষ্ঠানে জনসমাগম বন্ধ থাকবে। মসজিদসহ সকল ধর্মীয় উপাসনালয়ে মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

পর্যটন ও বিনােদন কেন্দ্রে যে কোনো প্রকার জনসমাগম ও মাস্কবিহীন প্রবেশ নিষিদ্ধ থাকবে। সকল ধরনের মেলা ও সিনেমা হল বন্ধ থাকবে। গণপরিবহনে মাস্ক পরিধানসহ অন্যান্য সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণ ক্ষমতার ৫০ ভাগের অধিক যাত্রী পরিবহন করা যাবে না।

স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসমূহে এবং শপিংমলে ক্রেতা-বিক্রেতা উভয়েরই মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
হােটেল-রেঁস্তোরাসমূহে ধারণ ক্ষমতার ৫০ ভাগের অধিক মানুষ একসাথে প্রবেশ/অবস্থান করতে পারবে না এবং উক্ত স্থানে অবশ্যই মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

ঘরের বাইরে এবং জনসমক্ষে মাস্ক পরিধান না করলে কিংবা স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন