বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ আগস্টে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ মে, ২০২১ ১১:৩০ অপরাহ্ণ

বিশ্বকাপ টি-টোয়েন্টির দিনক্ষণ এবং ভেন্যু নিয়ে এখনো ধোঁয়াসা থাকলেও প্রস্তুতির কথা ভেবে রেখেছে বাংলাদেশ। এরই লক্ষ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচটি ম্যাচ খেলবে টাইগাররা। আসন্ন এই সিরিজের সূচি এখনো চূড়ান্ত না হলেও আগামী আগস্ট মাসেই সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে বলে জানান বিসিবির ক্রিকেট অপারেন্স কমিটির প্রধান আকরাম খান।

তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের আগেও ব্যস্ত সময় কাটাবে বাংলাদেশ দল। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষেই জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

এ বিষয়ে আকরাম খান বলেন, ‘আপাতত আমাদের খুব ব্যস্ত সূচি রয়েছে। এই(শ্রীলঙ্কা) সিরিজের পর ক্লাব ক্রিকেট শুরু হবে। এরপর অল্প সময়ের জন্য জিম্বাবুয়ে থেকে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছি। তারপর জিম্বাবুয়ে থেকে ফেরার পর আমাদের অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ আছে।’

ঘরের মাঠে তিন ম্যাচ বাড়িয়ে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিতের কথা জানান আকরাম। বলে রাখা ভাল, অজিদের বিপক্ষে সেই ৫ ম্যাচ সিরিজটি হবে আগামী আগস্টে।

ওই সিরিজ নিয়ে আকরামের কথা, ‘ভারত পারবে কি না, না হলে শোনা যাচ্ছে দুবাইতে হতে পারে। আমরা এসব না ভেবে আমাদের প্রস্তুতি যেভাবে নেওয়ার নিয়ে যাচ্ছি। আপনারা জানেন যে, অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের তিনটি ছিল ম্যাচ। সেটা পাঁচটা করতে চেয়েছি এবং ওরা রাজি হয়েছে এবং আট থেকে নয় দিনের মধ্যেই ওই সিরিজের খেলাগুলো হবে। আমরা যতটা ভালো করা যায় সেই চেষ্টাই করছি।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন