ফেনীতে দুই সপ্তাহের জন্য সব ধরনের জনসমাগমে নিষেধাজ্ঞা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ এপ্রিল, ২০২১ ৪:৪৩ অপরাহ্ণ

ফেনীতে করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণের কারণে আগামী দুই সপ্তাহের জন্য সব ধরনের জনসমাগমে নিষেধাজ্ঞা ও জনসমাগমস্থল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে ফেনীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. মঞ্জুরুল আহসান এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

এতে বলা হয়েছে, শুক্রবার থেকে আগামী দুই সপ্তাহ পর্যন্ত ফেনীর দর্শনীয় স্থান, বিনোদন কেন্দ্র, পার্ক, কমিউনিটি সেন্টার ও কনভেনশন হলসহ যাবতীয় জনসমাগম বন্ধ থাকবে। এ আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া ফেনী জেলা প্রশাসন থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের ১৮ দফা নির্দেশনা মেনে চলতে অনুরোধ জানানো হয়।

এর আগে, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির ফলে বুধবার থেকে ফেনীর শিল্প ও বাণিজ্য মেলা বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন।

ফেনী জেলা করোনা নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, ৩১ মার্চ ফেনীতে ৬১টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের করোনা শনাক্ত হয়। এদিন করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির জেলায় ফেনীর অবস্থান ছিল দশম। এর আগে ৩০ মার্চ ১৫৫ নমুনায় ৫৮ জনের করোনা চিহ্নিত হয়।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক সুজন চৌধুরী ও ছাগলনাইয়ার এসিল্যান্ড হুমায়রা ইসলামের অবস্থা অপরিবর্তিত রয়েছে।
ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এসএস আর সোহেল রানা জানান, ফেনীতে গত তিনদিন করোনা সংক্রমণে ঊর্ধ্বগতি সবাইকে ভাবিয়ে তুলেছে। এখনই সবাইকে সর্বোচ্চ সতর্ক থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন