পৌর নির্বাচন: রায়পুরে একই ঘরে মেয়র ও কাউন্সিলর প্রার্থী!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি, ২০২১ ৪:০৮ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার নির্বাচনে এক ঘরেই দুই ভাই মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। স্বতন্ত্র মেয়র পদে নাসির উদ্দিন সগির ও ৪নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে ছোট ভাই তাইফ উদ্দিন শান্ত মাঠে রয়েছেন।

জানা গেছে, নাসির রায়পুর পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর। তিনি একই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। গত সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে কাজী শহিদ ইসলাম পাপুলের পক্ষে ভোট করায় দল থেকে তাকে বহিস্কার করা হয়। নাসির ও তাইফ পৌরসভার দেনায়েতপুর এলাকার নুরুল ইসলাম মুন্সি বাড়ির বাসিন্দা।

নির্বাচন কর্মকর্তা কার্যালয় সূত্র জানায়, ঋণ খেলাপি ও দাখিল করা কাগজপত্রে ত্রুটি থাকায় ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে আহসান উল্যা মাল, ৩নম্বর ওয়ার্ডের মো. ইউসুফ ও ৯নম্বর ওয়ার্ডের গোলাম হায়দারের প্রার্থীতা চূড়ান্ত হয়নি। এজন্য তারা উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন বলে জানিয়েছেন। এ ছাড়া ৪, ৫ ও ৬নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বিএনপি সমর্থিত ফেরদৌসী আরা স্বপ্না একমাত্র প্রার্থী। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ২৮ ফেব্রুয়ারি রায়পুর পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচন হওয়ার কথা রয়েছে। ১১ ফেব্রুয়ারি মনোয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। হলফনামা যাচাই-বাছাই শেষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। রায়পুর পৌরসভায় ২৩ হাজার ৬৩১ জন ভোটার রয়েছে।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দীন বলেন, এখনও পর্যন্ত পাঁচজন মেয়র প্রার্থী, ৫৬জন সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন