পুলিশে করোনা আক্রান্ত বেড়ে ১০ হাজার ছুঁই ছুঁই

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ জুন, ২০২০ ১০:০৫ অপরাহ্ণ

বাংলাদেশ পুলিশের মোট ৯ হাজার ৮৬৯ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল (বৃহস্পতিবার) এই সংখ্যা ছিল ৯ হাজার ৫৭৮। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় পুলিশ বাহিনীতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৯১ জন। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশের সদস্যরা।

সর্বশেষ শুক্রবার (২৬ জুন) বিকেলের তথ্য অনুযায়ী, চলমান করোনাযুদ্ধে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ৩৭ সদস্য মৃত্যুবরণ করেছেন।

করোনায় আক্রান্ত বাংলাদেশ পুলিশের সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ২ হাজার ১৩ জন সদস্য রয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় রোববার পর্যন্ত বাংলাদেশ পুলিশের ৫ হাজার ৭৯৪ জন পুলিশ সদস্য করোনা জয় করে সুস্থ হয়েছেন।

পুলিশে আজ পর্যন্ত মোট ৪ হাজার ১৮৮ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৯ হাজার ৪ জন পুলিশ কর্মকর্তা।

পুলিশ সদর দফতর জানায়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৮৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশে ভাইরাসটিতে এ পর্যন্ত এক লাখ ৩০ হাজার ৪৭৪ জন আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে দেশে মারা গেছেন ৪০ জন। এ নিয়ে মোট এক হাজার ৬৬১ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন