পদ্মা সেতুর নাট-বল্টু খোলা বায়েজিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ জুন, ২০২২ ৯:৩৬ পূর্বাহ্ণ

পদ্মা সেতুর নাট-বল্টু খুলে টিকটক করা সেই টিকটকার বায়েজিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করবে পুলিশ। গতকাল রোববার সন্ধ্যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) প্রধান ব্যারিস্টার মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নাট-বল্টু খুলে ফেলার ঘটনায় পদ্মা সেতুর উত্তর পাশের থানা বিশেষ ক্ষমতা আইনে মামলা করবে। বায়েজিদকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার বিস্তারিত তথ্য নেয়া হয়েছে। তার বাড়ি পটুয়াখালীতে। তাকে রাজধানীর শান্তিনগর থেকে পুলিশ গ্রেপ্তার করে।

মাহবুবুর রহমান বলেন, ওই যুবককে আটক করা হয়েছে। এ বিষয়ে আজ বিস্তারিত জানানো হবে। বিশেষ ক্ষমতা আইনের ১৫ ধারায় তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

প্রসঙ্গত, গতকাল সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। এতে দেখা যায়, এক যুবক টিকটকে ভিডিও বানাতে গিয়ে খুলে নিয়েছেন পদ্মা সেতুর দুটি নাট-বল্টু। এই নাট দুটি দিয়ে লোহার রেলিংটি আটকানো রয়েছে কংক্রিটের রেলিংয়ের সঙ্গে। এরপর সেই যুবক নাট দুটি বাঁ হাত দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে খুলে ডান হাতে নেন এবং আবার বাঁ-হাতের ওপর রাখেন। এ নিয়ে শুরু হয় তীব্র সমালোচনা। ওই যুবকের এমন কাণ্ড দেখে অনেকেই তার শাস্তি দাবি করেন।

পদ্মা সেতুতে চলাচলে বেশকিছু নির্দেশনা থাকলেও তা মানেননি উৎসুক মানুষেরা। নিয়ম ভেঙে সেতুতে গাড়ি থামিয়ে অবস্থান নিতে, হেঁটে বেড়াতে এবং ছবি তুলতে দেখা গেছে অনেককে। এ অবস্থায় পদ্মা সেতুতে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে সেতুর ওপরে উঠে কেউ ছবি তুললে তাদের জরিমানা করা হচ্ছে বলে জানিয়েছেন জাজিরা উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. কামরুল হাসান সোহেল। গতকাল বিকাল সাড়ে ৫টায় পদ্মা সেতুর ওপরে ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করেন বলে জানান তিনি। সন্ধ্যা ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ছবি তোলার দায়ে দুজনকে ২০০ টাকা জরিমানা করা হয়।

জাজিরা উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান সোহেল বলেন, নিরাপত্তার কারণে কাউকে সেতুর ওপরে ছবি তুলতে দেয়া হচ্ছে না। দুজন নিয়ম ভাঙায় তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান

মতামতের জন্য সম্পাদক দায়ী নন