নোয়াখালী পাসপোর্ট অফিস থেকে আট দালাল আটক

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর, ২০২১ ১১:২১ অপরাহ্ণ

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় পাসপোর্ট তৈরির বিভিন্ন কাগজপত্রসহ আটজন দালালকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। রবিবার দুপুরে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে সহযোগিতা করেন র‌্যাব-১১, লক্ষ্মীপুর ক্যাম্পের একটি দল। আটকরা হলেন, বেগমগঞ্জ উপজেলার একলাশপুর গ্রামের নজির আহমদের ছেলে আবুল হাশেম (৪২), বেলায়েত হোসেনের ছেলে ইমাম উদ্দিন (৩৯), আবু জাহেরের ছেলে নুর মোহাম্মদ বাবু (৩০), কিরণের ছেলে দ্বীন ইসলাম (২৫) ও পূর্ব একলাশপুর গ্রামের শাহিনের ছেলে জুয়েল রানাকে (২৫) সাতদিন করে কারাদণ্ড দেয়া হয়। এছাড়া তিনদিন করে কারাদণ্ড দেয়া হয় অনন্তপুর গ্রামের দ্বীন ইসলামের ছেলে আবুল হাশেম (২৩), মজিবুল হকের ছেলে জাহাঙ্গীরকে (৩০) এবং পাঁচ দিনের কারাদণ্ড দেওয়া হয় সদরের বিনোদপুর এলাকার আবুল কাশেমের ছেলে আসাদুজ্জামানকে (৩৪)।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান বিষয়টি নিশ্চিত করে জানান, আটক আট দালালকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। আটক দালালরা পাসপোর্ট প্রত্যাশী লোকজনকে বিভিন্নভাবে হয়রানি করে আসছিল। আগামীতেও এ অভিযান অব্যহত থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন