নোয়াখালীতে নতুন করে আরও ৩৩ জনের করোনা শনাক্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৩ জুন, ২০২০ ৪:০৪ অপরাহ্ণ

নোয়াখালীতে নতুন করে আরও ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মোট আক্রান্ত ১৭৪০ জন। এর মধ্যে ৪০ জন মারা গেছেন। এমন পরিস্থিতিতে অনেকেই লকডাউন মানছেন না। ফলে লকডাউন সফল করতে কঠোর হচ্ছে প্রশাসন, করছে জেল-জরিমানা।

মঙ্গলবার (২৩ জুন) দুপুর ১টায় জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, গত ২০ ও ২১ জুন নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পিসিআর ল্যাবে পাঠানো হয়। পরে ২২ জুন রাতে তাদের রিপোর্ট এলে তাতে ৩৩ জনের করোনা পজেটিভ আসে। এ পর্যন্ত দু’টি ল্যাবে মোট ৯৭৬৯ জনের নমুনা পাঠানো হয়। যার মধ্যে ফলাফল এসেছে ৮৫৭০ জনের।

আক্রান্তদের মধ্যে ৩৪ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে অস্থায়ী করোনা ডেডিকেটেড হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। ৯৯৮ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় নোয়াখালী সদর, বেগমগঞ্জ ও কোম্পানীগঞ্জ উপজেলায় লকডাউন চলছে। রাস্তায় চেকপোস্ট বসিয়ে সর্তক অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে প্রধান সড়ক ও পাড়া-মহল্লায় মাইকিং করছে প্রশাসন। গত ২৪ ঘণ্টায় লকডাউন না মেনে দোকান খোলা রাখা ও রাস্তায় অবাধে ঘোরাফেরা করার অপরাধে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩৯৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অকারণে সড়কে যানবাহন চলাচল করায় ১৮টি গাড়ি আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত।

নোয়াখালীর করোনা আক্রান্তদের মধ্যে বেগমগঞ্জে সর্বোচ্চ ৫৯১ জন, সদরে ৫৭৫ জন, চাটখিলে ১১০ জন, সোনাইমুড়ীতে ৮৮ জন, কবিরহাটে ১৪৩ জন, কোম্পানীগঞ্জে ৫৫ জন, সেনবাগে ৮৫ জন, হাতিয়ায় ১২ জন ও সুবর্ণচর উপজেলায় ৮১ জন রয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন