নোয়াখালীতে এমপি মোরশেদকে জুতোপেটার চেষ্টা, ভিডিও ভাইরাল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ ডিসেম্বর, ২০২৩ ৯:৩১ অপরাহ্ণ

নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সংসদ সদস্য মোরশেদ আলমকে জুতাপেটা করার চেষ্টা করেছে এক যুবক। ঘটনার পরে উপস্থিত নেতাকর্মীরা তাকে আটক করে ব্যাপক মারধর করেন।

খবর পেয়ে পুলিশ আলাউদ্দিন আলো (৩০) নামের ওই যুবককে উদ্ধার করে থানা হেফাজতে নিয়েছে। এ ঘটনার ২০ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। আটককৃত আলাউদ্দিন কেশারপাড় ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মো. মোস্তফার ছেলে।

 

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। এর আগে বিকাল সাড়ে ৫টার দিকে সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নের দমদমা বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নির্বাচনি প্রচারণার অংশ হিসেবে সোমবার বিকালে সেনবাগ উপজেলার কেশারপাড় ইউনিয়নে দমদমা বাজারে নির্বাচনি সভার আয়োজন করে। সভাকে কেন্দ্র করে দুপুরের পর থেকে আশপাশের এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে আসতে থাকেন। সন্ধ্যার আগে মঞ্চে আসেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোরশেদ আলম।

কেশারপাড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের সঞ্চালনায় এবং আওয়ামী লীগ নেতা জীবন চৌধুরীর সঞ্চালনায় মঞ্চে উপস্থিত নেতারা পর্যায়ক্রমে বক্তব্য রাখছিলেন। সাড়ে ৫টার দিকে জীবন চৌধুরী বক্তব্য দেওয়ার জন্য মঞ্চে উপস্থিত গোলাম মোস্তফার নাম ঘোষণা করে তার দিকে মাইক্রোফোন এগিয়ে দিতে গেলে মঞ্চের সামনে থাকা আলাউদ্দিন ডান হাতে একটি জুতা নিয়ে স্টেজের ওপরে থাকা মোরশেদ আলমকে লক্ষ্য করে আঘাত করেন।

এ সময় জুতার আঘাত মোরশেদ আলম হাত দিয়ে প্রতিহত করলে গায়ে লাগেনি, তবে জীবন চৌধুরীর হাতে লেগেছিল। পরে উত্তেজিত নেতাকর্মীরা ওই যুবককে আটক করে সভাস্থলের এক পাশে নিয়ে এলোপাতাড়ি মারধর করেন।

সেনবাগ থানার পরিদর্শক (তদন্ত) আবু জাফর বলেন, অভিযুক্ত যুবক আলাউদ্দিন একজন প্রবাস ফেরত যুবক। সে কার সমর্থক বা কি কারণে সে এমন করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। বর্তমানে সে থানা হেফাজতে রয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন