নদীভাঙ্গা রহিমা কমলনগরে কার কাছে যাবে?

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১২ এপ্রিল, ২০২১ ১:৫২ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের কমলনগরে নদী ভাঙ্গা অসহায় রহিমা বেগম (৪৮) কে নিজ জমি থেকে উচ্ছেদের পায়তারা করছে একটি প্রভাবশালী মহল। তাকে উচ্ছেদ করতে গত শুক্রবার দুপুরে সঙ্গবদ্ধভাবে রহিমা ও তার পরিবারের উপর হামলা চালায় মোঃ শিপন ও তার লোকজন। এর আগেও কয়েক দফা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমলনগর থানায় অভিযোগ করে ভুক্তভোগি বিবি রহিমা।

রহিমা অভিযোগ করে বলেন, আমরা নদী ভাঙ্গা মানুষ। নদী ভেঙ্গে এসে কমলনগর উপজেলার চর কাদিরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে কিছু সংখ্যক জমি কিনে বসতঘর নির্মান করছি। আমাদের এ জমির সকল কাগজপত্র রয়েছে। কিন্তু স্থানীয় কিছু প্রভাবশালী এ জমি মেজর মান্নান এর দাবি করে আমাদের উচ্ছেদের পায়তারা করছে। এ নিয়ে কয়েকবার থানায় বৈঠকও হয়েছে। কিন্তু তারা বরাবরই বৈঠকের সিদ্ধান্ত অমান্য করেছে। গত শুক্রবার চর জাঙ্গালিয়া এলাকার শিপন ৫০-৬০জন লোক নিয়ে আমাদের উচ্ছেদ করতে ঘর ভাঙচুর করে। এসময় আমাদের উপরও হামলা চালায় তারা। পরে আশ পাশ থেকে লোকজন আসতে দেখে তারা পালিয়ে যায়। এখনও তারা আমাদের বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিয়ে আসছে।

চর কাদিরা ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান আব্দুল মালেক জানান, খবর পেয়ে আমি তাড়াতাড়ি ঘটনাস্থলে যাই। কিন্তু আমি একা হওয়া তাদের আটকাতে পারি নি। তারা প্রায় ৫০-৬০জন লোক ছিলো। ঘটনাটি আমি কমলনগর থানার ওসি সাহেবকে জানিয়েছি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসলেহ উদ্দিন বলেন, হামলার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেবো।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন